ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
ভেঙে ফেলার এক বছরেও পুনঃনির্মিত হয়নি বালিয়াকান্দির বহরপুর রেলওয়ে ফুটবল মাঠের বিজয় মঞ্চ
  • ওয়াজেদ আলী
  • ২০২৩-০৬-২০ ০০:৫৩:৫২

ভেঙে গুড়িয়ে দেওয়ার এক বছরেও পুনঃনির্মিত হয়নি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাড়াদি গ্রামের বহরপুর রেলওয়ে ফুটবল মাঠের বিজয় মঞ্চ। এ নিয়ে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
  জানাগেছে, ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাইল মোল্লা নেপাল ইউনিয়ন পরিষদের সহায়তায় এবং নিজ অর্থায়নে বহরপুর রেলওয়ে ফুটবল মাঠে বিজয় মঞ্চ নির্মাণ করেন। এতে এলাকার একটি স্বার্থম্বেষী মহল মঞ্চটি আধুনিকায়নের নামে পুনঃনির্মানের ধোয়া তুলে নিজেদের পকেট ভারী করার জন্য বিজয় মঞ্চটি ভেঙে ফেলে। মঞ্চ ভেঙে ফেলার এক বছর অতিবাহিত হওয়ার পরেও স্বার্থম্বেষী মহল বিজয় মঞ্চটি পুনঃনির্মানের উদ্যোগ গ্রহণ না করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
  বিজয় মঞ্চ নির্মাণকারী সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাইল মোল্লা নেপালের বড়পুত্র সাইদ মোল্লাা জানান, আমার বাবা ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ৭ই মার্চ ঢাকার রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দেওয়ার সাথে সাথে আমার বাবা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করার পর ১৬ই ডিসেম্বর এদেশ শত্রু মুক্ত হয়। এরপর আমার বাবা অস্ত্র জমা দিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্বাধীনতাকামী আমার বাবা মুক্তিযুদ্ধের আদর্শ বুকে ধারণ করে দেশ সেবায় অংশ গ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর হত্যার পর মনের দুঃখ কষ্ট বুকে ধারণ করে পুলিশের চাকুরী থেকে ইস্তফা দিয়ে বাড়ী চলে আসেন। স্বাধীনতা যুদ্ধ দেশপ্রেম ও বঙ্গবন্ধুর প্রতি অকৃত্রিম ভালবাসা বুকে ধারণ করে পরিকল্পনা করেন বহরপুর রেলওয়ে মাঠে বিজয় মঞ্চ নির্মাণ করা। কিন্তু বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে এই মহতি উদ্যোগ গ্রহণ করতে পারেননি।
  অবশেষে তিনি ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড থেকে ইউপি সদস্য নির্বাচিত হন। এরপর ইসলামপুরের তৎকালীন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন খানের পরামর্শে স্থানীয় সমাজসেবক মোঃ সোবহান মল্লিকের সহযোগিতায় রেলওয়ে মাঠে বিজয় মঞ্চ নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা ইসমাইল মোল্লা নেপাল।
  বিজয় মঞ্চ ভেঙে ফেলা সম্পর্কে গত ১৭ই জুন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি জানান, ঘটনাটি সম্পর্কে আমি কিছুই জানি না। তবে ঘটনাস্থল পরিদর্শন করে বিস্তারিত জানাতে পারবো।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ