ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বালিয়াকান্দিতে কমেছে কাঁচা মরিচের দাম॥২৮০ টাকা কেজি দরে বিক্রি
  • সোহেল মিয়া
  • ২০২৩-০৭-০৩ ০৪:২৭:২৩

হঠাৎ দাম কমে গেল কাঁচা মরিচের। সকালে যে মরিচের দাম ৬০০ টাকা কেজি সেই মরিচ সন্ধ্যা হতেই নেমে আসে অর্ধেকে। 

  গতকাল ২রা জুলাই সন্ধ্যায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি বাজারের বিভিন্ন পাইকারি ও খুচরা দোকানে গিয়ে এমন চিত্রই দেখা যায়।

  গত কয়েক দিন ধরেই মরিচের বাজার ছিল অস্থির। দেখতে দেখতে মরিচের কেজি পৌঁছে যায় ৬০০ টাকা কেজিতে। পবিত্র ঈদুল আযহার টানা ৬দিনের ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে(৩রা জুলাই) পণ্য আমদানি রফতানি বাণিজ্যের খবর শুনেই দাম অর্ধেকে নেমে আসে কাঁচা মরিচের। ৬০০ টাকা কেজি কাঁচা মরিচ এখন বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা কেজি দরে। 

  পাইককান্দি গ্রামের বাসিন্দা কামাল হোসেন সন্ধ্যায় বাজার করতে যান মরিচের দোকানে। দোকানদার তার কাছে দাম চান ৭০ টাকা পোয়া। দাম শুনে চমকে উঠেন তিনি। যে মরিচ ১৫০ টাকা পোয়া সেই মরিচের দাম এতো কমলো কিভাবে।

  তিনি বলেন, আমাদের বাজারগুলো অনিয়ন্ত্রিত। কোন তদারকি নেই। তদারকি থাকলে ক্রেতাদের সাথে এমন ব্যবহার করতে পারতো না ব্যবসায়ীরা। আমরা চাই সরকার বাজারগুলোতে মনিটরিং ব্যবস্থা জোরদার করুক। কি এমন ঘটলো যে ৭ থেকে ৮ ঘন্টার ব্যবধানে মরিচের দাম অর্ধেকে নেমে আসলো।

  হঠাৎ করে কি এমন হলো যে মরিচের দাম অর্ধেক কমে গেল এমন প্রশ্ন করলে সবজি দোকানদার জাহিদ হোসেনসহ একাধিক দোকানদার বলেন, ভাই আমরা কিছুই বলতে পারব না। সব উপড়ের কারসাজি। বাজার এ রকম থাকার কারণে আমাদের মতো ক্ষুদ্র দোকানদাররাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। 

  তিনি আরো বলেন, সকালে ২০ কেজি মরিচ কিনেছিলাম ৫২০ টাকা করে। বিক্রি করছিলাম ৬০০ টাকা করে। ৫ থেকে ৬ কেজি মরিচ বিক্রি করতে পেরেছি। এখনো প্রায় ১৪ কেজি রয়ে গেছে।  এই মরিচ এখন আমাকে ২৮০ টাকা করে বিক্রি করতে হচ্ছে। কেজি প্রতি ২৪০ টাকা করে আমাদের কম দামে বিক্রি করতে হচ্ছে।   

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ