ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার কশবামাজাইল ইউপির কেওয়াগ্রামে খান রাইস মিলে দুর্বৃত্তদের হানা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-২৩ ০৭:১০:০১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপির গড়াই নদীর কেওয়াগ্রাম ঘাটের অদূরে ওছিয়ার খানের মালিকানাধীন খান রাইস মিলে গত ২১শে জুলাই রাতে অজ্ঞাত দুর্বৃত্তদল হানা দেয় বলে অভিযোগ উঠেছে। 

  জানা যায়, দুর্বৃত্তরা সন্ত্রাসী বিকাশের নাম পরিচয় দিয়ে রাইস মিলে ঘুমিয়ে থাকা মালিক ওছিয়ার খানকে জাগিয়ে তুলে তার(ওছিয়ারের) চাচার সাথে বিরোধপূর্ণ জমি ফিরিয়ে দিতে বলে। জমি ফেরত না দিলে মিল বন্ধ করে দেওয়াসহ তাকে প্রাণ নাশের হুমকি প্রদর্শন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কেওয়াগ্রামের আনসার খানের ওছিয়ার খান নিজে বাদী হয়ে গতকাল ২২শে জুলাই পাংশা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

  ভুক্তভোগী ওছিয়ার খান জানান, তিনি চার বছর হল কেওয়াগ্রাম ঘাটের অদূরে নিজস্ব জমির উপর খান রাইস মিল স্থাপন করে ব্যবসা পরিচালনা করছেন। এতদিনে কোন সমস্যা হয়নি। গত শুক্রবার দিবাগত রাত একটার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা মিলের সামনে তার(ওছিয়ারের) নাম ধরে ডাকতে থাকে। ডাক শুনে ওছিয়ার ঘুম থেকে জেগে উঠে মিলের ভিতর থেকে নাম পরিচয় জানতে চাইলে দুর্বৃত্তদের একজন সন্ত্রাসী বিকাশ পরিচয় দিয়ে মিলের দরজা খুলতে বলে। প্রায় ১০/১৫ মিনিট ধরে দুর্বৃত্তরা ওছিয়ারকে অকথ্য ভাষায় গালিগালাজ, প্রাণ নাশের হুমকি এবং নানা ভয়ভীতি প্রদর্শন করে আকমল খানের জমি ফিরিয়ে না দিলে মিল বন্ধ করে দেওয়া হবে বলে হুমকি দেয়। দরজা না খোলায় দুর্বৃত্তরা মিল ঘরের উত্তর পাশের টিনের বেড়ায় আঘাত করে আতঙ্ক সৃষ্টি করে। ওছিয়ার সন্ত্রাসী হামলার শিকার হওয়ার আঁচ করে মিলের দরজা না খুলে কশবামাজাইল ক্যাম্পের এএসআই রিপনের মোবাইল নম্বরে ফোন দেয়। এএসআই রিপন মোবাইলে তথ্য পেয়ে তাৎক্ষণিকভাবে সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থলে যায়। ততক্ষণে দুর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়।

  ওছিয়ার খান আরও জানায়, তার চাচা আকমল খানের সাথে তাদের জায়গা জমি নিয়ে বিরোধ চলছে। বিরোধের জের ধরে ভাড়াটে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে তাকে ঘায়েল করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার ধারণা করা হচ্ছে।

  ঘটনার পর থেকে ওছিয়ার ও তার পরিবারের লোকজন আতঙ্ক ও উৎকণ্ঠার মধ্যে রয়েছে। প্রতিকার চেয়ে গতকাল ২২শে জুলাই ওছিয়ার খান বাদী হয়ে অজ্ঞাতদের নামে পাংশা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পাংশা থানার ডিউটি অফিসার অভিযোগ দায়েরের তথ্য নিশ্চিত করেন।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ