ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীর নতুন পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদের দায়িত্ব গ্রহণ
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-২৭ ১৭:০০:৩৬

রাজবাড়ী জেলার ৩১তম পুলিশ সুপার হিসেবে জি এম আবুল কালাম আজাদ গতকাল ২৭শে জুলাই বিকেলে যোগদানের পর বিদায়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

  নবাগত পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ রাজবাড়ীতে যোগদানের পূর্বে পুলিশের বিশেষ শাখার (এসবি’র) বিশেষ পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

  জানা গেছে, রাষ্ট্রপতির আদেশক্রমে গত ১৭ই জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব মোঃ মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত ১০৯৪ নম্বর প্রজ্ঞাপনে তাকে জনস্বার্থে রাজবাড়ী জেলার পুলিশ সুপার হিসেবে পদায়ন এবং ১০৯৫ নম্বর প্রজ্ঞাপনে বিদায়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানকে খুলনা মেট্রোপলিটনে বদলি করা হয়। 

  রাজবাড়ীর নবাগত পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ ২৭তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর তিনি সুনামের সাথে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি এসএসএফ, মঠবাড়িয়া সার্কেল, সিলেট জেলা দক্ষিণ সার্কেল, এডিশনাল এসপি পিরোজপুর, এডিশনাল এসপি খুলনা জেলা, স্পেশাল ব্রাঞ্চ(সিটি পলিটিক্যাল উত্তর) এর দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ঢাকার এসবি’র বিশেষ পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। খুলনা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার(দক্ষিণ) পদে কর্মরত থাকাবস্থায় তিনি ২০২১ সালের ২রা মে পুলিশ সুপার পদে পদোন্নতি পান। তার বাড়ী সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের গানদুলিয়া গ্রামে। তিনি এক পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী গৃহিণী।

  নবাগত পুলিশ সুপারের দায়িত্বভার গ্রহণকালে জেলা পুলিশের ঊর্ধ্বতন ও বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দায়িত্ব গ্রহনের পর পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপরাধ দমনে কর্মকর্তাদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনে দিক নির্দেশনা প্রদান করেন।

  উল্লেখ্য, ২৪তম বিসিএস(পুলিশ) ক্যাডারের কর্মকর্তা বিদায়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ২০২০ সালের ২৯শে ডিসেম্বর রাজবাড়ীতে যোগদান করেছিলেন। তার পূর্বে তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশ(কেএমপি’র) উপপুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। রাজবাড়ীতে ২বছর ৬ মাস ২৯দিন দায়িত্ব পালন শেষে গতকাল ২৭শে জুলাই বিকালে তিনি পূর্বের ইউনিট খুলনা মেট্রোপলিটন পুলিশ(কেএমপি’র) উপপুলিশ কমিশনার হিসেবে যোগদানের জন্য রাজবাড়ী ত্যাগ করেন।   

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ