ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
অবশেষে বাবা-মায়ের কাছে ফিরে গেল সেই শিশু শিহাব
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-০৯-১৬ ১৪:১৩:১২
বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের বড় ঘি-কমলা গ্রামের ওমর আলী মোল্লার বাড়ীতে আশ্রিত সেই শিশু শিহাব (৯)কে গতকাল ১৫ই সেপ্টেম্বর রাত ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলামের উপস্থিতিতে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের বড় ঘি-কমলা গ্রামের ওমর আলী মোল্লার বাড়ীতে আশ্রিত সেই শিশু শিহাব(৯) বাবা-মায়ের কাছে ফিরে গেছে। 
  গতকাল ১৫ই সেপ্টেম্বর রাত ১০টার দিকে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে শিশুটিকে তার পিতা আসাদুজ্জামান সানু ও মা শিল্পী বেগমের কাছে হস্তান্তর করেন। এ সময় শিশুটির এক চাচাসহ আশ্রয় দাতা ওমর আলী মোল্লার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 
  শিশুটির পিতা আসাদুজ্জামান সানু বলেন, আমি পরিবার নিয়ে খুলনার সোনাডাঙ্গা উপজেলা সদরে বসবাস ও চায়ের দোকান করে জীবিকা নির্বাহ করি। আমার ছেলে শিহাব সেখানকার বাঙ্গালী শিশু একাডেমী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীতে পড়ে। লেখাপড়া নিয়ে রাগারাগি করায় গত ৭ই সেপ্টেম্বর দুপুরে সে গোসল করার কথা বলে বাড়ী থেকে বের হয়ে যায়। এরপর থেকে ওর কোন খোঁজ পাচ্ছিলাম না। এ বিষয়ে সোনাডাঙ্গা থানায় একটি জিডিও করি।
  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, প্রথমে শিশুটি তার পরিচয় গোপন রেখেছিল। পরে কৌশলে তার কাছ থেকে অভিভাবকের নাম-ঠিকানা নিয়ে খুলনা জেলা প্রশাসনের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করে শিশুটিকে বাবা-মায়ের কাছে হস্তান্তর করি। 
  উল্লেখ্য, কয়েকদিন আগে বড় ঘি-কমলা গ্রামের ওমর আলী মোল্লার ছেলে আব্দুল্লাহ মোল্লাসহ ওই এলাকার কয়েকজন কিশোর বাগেরহাটের খানজাহান আলীর মাজারে ভ্রমণে গিয়ে মাজারের পাশে অসুস্থ অবস্থায় শিশুটিকে পড়ে থাকতে দেখে মানবিক বিবেচনায় বড় ঘি-কমলা গ্রামে নিয়ে আসে। ওমর আলী মোল্লা শিশুটিকে বাড়ীতে আশ্রয় দেয়ার পাশাপাশি বিষয়টি বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসারকে অবগত করে উপজেলা নির্বাহী অফিসারের পরামর্শে বালিয়াকান্দি থানায় একটি জিডি করেন। 
  এ বিষয়ে গত ১৫ই সেপ্টেম্বর দৈনিক মাতৃকণ্ঠের ১ম পাতায় ‘মা-বাবার কাছে ফিরে যেতে চায় ৯বছরের শিশু শিহাব’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়।

 

বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজনে মতবিনিময়
ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানালেন পররাষ্ট্রমন্ত্রী
বাংলা নববর্ষ উপলক্ষ্যে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বর্ণাঢ্য অনুষ্ঠান
সর্বশেষ সংবাদ