ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদ থেকে সেক্রেটারী গণেশ মিত্রকে অব্যাহতি
  • সুশীল দাস
  • ২০২০-০৯-১৭ ১৪:৫১:৩৩
গণেশ মিত্র।

‘শৃঙ্খলা ভঙ্গ, দায়িত্ব পালনে অবহেলা ও নেতৃবৃন্দ সম্পর্কে আপত্তিকর মন্তব্য’ করার অভিযোগে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক গণেশ মিত্রকে তার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। 
  গত ৭ই সেপ্টেম্বর গণেশ মিত্রের বরাবর রাজবাড়ী জেলা কমিটির সভাপতি প্রদীপ্ত কান্ত চক্রবর্তীর স্বাক্ষরিত এক পত্রে তাকে বিষয়টি জানিয়ে দেয়া হয়। পত্রে উল্লেখ করা হয়েছে, গত ০৭/০৯/২০২০ইং তারিখ বিকাল ৪টায় রাজবাড়ীর ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে জেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা কমিটির ৮১জন সদস্যর মধ্যে ৬২ জন উপস্থিত ছিলেন। 
  উক্ত সভায় গত ১৩/০৩/২০২০ইং তারিখের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী বিভিন্ন কার্যকলাপ, শৃঙ্খলা ভঙ্গ, সংগঠনের কর্মকান্ডে নিষ্ক্রিয়তা, দায়িত্বপূর্ণ নেতৃবৃন্দ সম্পর্কে আপত্তিজনক, প্রতিহিংসামূলক ও আক্রমণাত্মক বক্তব্য প্রদান এবং সুনির্দিষ্ট দায়িত্ব পালনে চূড়ান্ত অবহেলা ও উপেক্ষা করায় উক্ত সভার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হলে গত ১৪/০৩/২০২০ইং তারিখে গণেশ মিত্রকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। উক্ত নোটিশ পাওয়ার পরও কোন প্রকার জবাব প্রদান না করায় বিষয়ে আলোচনার পর সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী গঠনতন্ত্রের ধারা ৭(ছ) অনুযায়ী তাকে সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়। সেই সঙ্গে সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক স্বপন কুমার দাসকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ করা হয়। 
  এ ব্যাপারে গণেশ মিত্রের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গঠনতন্ত্র অনুযায়ী জেলা কমিটি কোনভাবেই আমাকে অব্যাহতি প্রদান বা বহিষ্কার করতে পারে না। তারা আমার বিরুদ্ধে সর্বোচ্চ অনাস্থা এনে কেন্দ্রে পাঠাতে পারতো। বিষয়টি নিয়ে কেন্দ্রের সাথে আমার কথা হয়েছে। তারাও আমার সাথে একমত পোষণ করে বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করেছেন। 

 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ