ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ীতে পুলিশের ওপর হামলা মামলায় সাবেক দুই এমপি খৈয়ম-সাবু সহ বিএনপির ৪৫ নেতাকর্মীর জামিন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১০-২৪ ০০:৫৫:৩৬

রাজবাড়ীতে পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে পৃথক দুটি মামলায় সাবেক দুই এমপিসহ বিএনপির ৪৫জন নেতাকর্মী আদালত থেকে জামিন পেয়েছেন।

 গত ২২শে অক্টোবর দুপুরে আসামীদের পক্ষে রাজবাড়ী জেলা বারের আইনজীবি এডঃ নেকবর হোসেন মনি জামিন আবেদন করলে শুনানী শেষে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছাম্মাৎ জাকিয়া পারভিন তাদের জামিন আদেশ মঞ্জুর করেন।

 জামিন প্রাপ্তরা হলেন- রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নৈওয়াজ মাহমুদ খৈয়ম, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি নাসিরুল হক সাবু, মোঃ হারুন মজুমদার, মোঃ রেজাউল শেখ, মোঃ শফিকুল ইসলাম, আব্দুল মালেক সিকদার, রাজবাড়ী পৌর কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন সম্রাট, জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মঞ্জুরুল আলম দুলাল, জেলা যুবদলের আহবায়ক খায়রুল আনাম বকুল, জাহাঙ্গীর আল আওয়াল, আলামিন, নুর ইসলাম, দাইরান, গোলাম মহিউদ্দিন আহমেদ গিটার, ইউসুফ হোসেন পাটোয়ারী, আরিফুর রহমান খান, আব্দুর রউফ হিটু, গাজী আহসান হাবিব, জিলাল সরদার, রকি, আব্বাস সরদার, কাউসার মাহমুদ, আফসার আলী সরদার, শাহাদত, শফিক, নুরু মিয়া, হাবিবুর রহমান রাজা, সিরাজুল ইসলাম পিনু, মনিরুজ্জামান মনির, ইমরান, মোহাম্মদ আলী, মোঃ ইউসুফ আলী, খোরশেদ, মনিরুজ্জামান, আবির, মুন্নু মোল্যা, কাইয়ুম, দেলো, লাল মিয়া, অশোক কুমার, জহুরুল ইসলাম নুরুন্নবী, শামসু মীর, রায়হান খান, খন্দকার মশিউল আযম চুন্নু ও বাবু সরদার।

 উল্লেখ্য, রাজবাড়ীতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা থেকে পুলিশের ওপর অতর্কিত হামলা ও ভাংচুরের অভিযোগে রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা বাদী হয়ে গত ২রা সেপ্টেম্বর রাতে ১১১জনের নাম উল্লেখ করাসহ ২০০০/২২০০ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করে। ওই মামলায় পুলিশ ২৮ জনকে গ্রেপ্তার করে।

 অপরদিকে, ওই একইদিনে বিএনপির নেতাকর্মীদের একটি অংশ রাজবাড়ী রেলওয়ে স্টেশনে অবৈধভাবে প্রবেশ করে রেলওয়ে থানা পুলিশের ওসি সোমনাথ বসু, এসআই বিধান চন্দ্র মল্লিক ও কনস্টেবল শারমিনা খাতুনের ওপর হামলা চালায়। এ অভিযোগে রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪শত থেকে ৫শত জনকে অজ্ঞাতনামা আসামী করে আরেকটি মামলা দায়ের করেন।

 রাজবাড়ী জেলা বারের আইনজীবি এডঃ নেকবর হোসেন মনি বলেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের আসামী করা হয়েছিল। পরে উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন নেতাকর্মীরা। গত ২২শে অক্টোবর সকালে ৪৫জন নেতাকর্মী রাজবাড়ী আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদর জামিন মঞ্জুর করেন।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ