ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশার মৌরাট ইউনিয়নে সরকারের মানবিক সহায়তা প্রাপ্তদের সাথে এমপির মতবিনিময়
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১০-২৯ ১৭:১৮:৩২

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউনিয়ন পরিষদের উদ্যোগে গতকাল ২৯শে অক্টোবর দুপুরে বাগদুলী উচ্চ বিদ্যালয় মাঠে সরকারের মানবিক সহায়তা প্রাপ্তদের সাথে এমপি জিল্লুল হাকিমের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিকের সভাপতিত্বে এবং মৌরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মাস্টারের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার যখন ক্ষমতায় ছিল তখন তারা সন্ত্রাস, চাঁদাবাজী, অরাজকতা করে দেশের মধ্যে অশান্তি সৃষ্টি করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে শান্তি ফিরে এসেছে। শেখ হাসিনা দরিদ্র মানুষের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি ও ভিজিএফ প্রভৃতি কর্মসূচি চালু করে তাদের আত্ম মর্যাদার সাথে বেঁচে থাকার অধিকার প্রতিষ্ঠা করে করেছে। শেখ হাসিনা গৃহহীন ও ভূমিহীন মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। বিশ্বের বুকে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের মানুষ বর্তমান সরকারের উন্নয়নের সুবিধা ভোগ করছে।
 জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম সরকারের মানবিক সহায়তা প্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন আসছে। কিছুদিনের মধ্যেই নির্বাচনের তফসিল ঘোষণা হবে। শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় আসলে আপনাদের মানবিক সকল সহায়তা অব্যাহত থাকবে। মানবিক সহায়তার ভাতার পরিমান বাড়বে এবং সুবিধাভোগীদের সংখ্যাও বৃদ্ধি পাবে। তাই আপনারা নিজেরা শেখ হাসিনার নৌকায় ভোট দিবেন এবং বাড়ী বাড়ী গিয়ে নৌকার জন্য ভোট চাবেন। দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই।
 এমপি জিল্লুল হাকিম আরো বলেন, আন্দোলনের নামে বিএনপির হত্যা ও অগ্নিসন্ত্রাসের চরিত্র ফুটে উঠেছে। সর্বশেষ ঢাকায় গত শনিবার দিনভর যেভাবে তান্ডব চালিয়ে বিএনপি নৃশংসভাবে পুলিশ সদস্যকে হত্যা করেছে, যানবাহন ও স্থাপনায় হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে যানমালের ক্ষতিসাধন করেছে তা কোনভাবেই মেনে নেওয়া যায় না। বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের সমুচিত জবাব দিতে তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঠে থাকার দিক নির্দেশনা প্রদান করেন।
 মতবিনিময় সভায় বিশেষ অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের সদস্য একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বক্তব্য রাখেন। সরকারের মানবিক সহায়তা প্রাপ্তদের মধ্যে  আব্দুর রহিম শেখ ও মনিরা আফরোজ বিনা বক্তব্য রাখেন। মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক স্বাগত বক্তব্যসহ প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে ফুলেল শুভেচ্ছা জানান।
 মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বিশিষ্ট শিল্পপতি শামসুল আলম মৃধা, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান গোবিন্দ কুন্ডু, পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ আব্দুল ওহাব মন্ডল ও মৌরাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান (রহিম মিয়া) উপস্থিত ছিলেন।
 অন্যান্যের মধ্যে পাট্টা ইউপির চেয়ারম্যান ও পাট্টা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মোনা বিশ্বাস, পাট্টা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মন্ডল, অবসরপ্রাপ্ত কৃষি ব্যাংক কর্মকর্তা উদয় শংকর চক্রবর্তী, মৌরাট ইউপির মেম্বারগণ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সরকারের বিভিন্ন দপ্তরের মানবিক সহায়তা প্রাপ্ত কয়েক হাজার নারী পুরুষ মতবিনিময় সভায় অংশগ্রহণ করে।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ