ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
আয়কর না দেওয়ায় রাজবাড়ীর বালিয়াকান্দি ইউপির চেয়ারম্যান নায়েব আলীর ব্যাংক হিসাব জব্দ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-২২ ১৬:৪০:৫২
মোঃ নায়েব আলী ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা মোঃ নায়েব আলী শেখের নিকট বকেয়া ৩লক্ষ ১৮ হাজার ৫৪৬ টাকা আয়কর আদায়ের জন্য তার ব্যাংক হিসাব জব্দ করেছে জেলা আয়কর বিভাগ। 
  রাজবাড়ী কর অঞ্চল-৩, সার্কেল-৫৬ এর সহকারী কর কমিশনার আঃ রাজ্জাক জানান, মোঃ নায়েব আলী শেখের (ই-টিআইএ-১৯১৯৬৪৮৭৫৭৩৭) কাছে ২০১৬-২০১৭ সহ ২টি করবর্ষের আয়কর বাবদ ৩ লক্ষ ১৮ হাজার ৫৪৬ টাকা পাওনার মধ্যে ২২হাজার টাকা ইতিপূর্বে পরিশোধ করেন। অবশিষ্ট পাওনা টাকা আদায়ের জন্য গত ১৪ই সেপ্টেম্বর তারিখে আয়কর দপ্তরের ব্যাংক জব্দ /সা-৫৬(রাজ) /কঃ অঃ-৩/২০২০-২০২১ নম্বর স্মারক মূলে পাওনা টাকা আদায় করার জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১৪৩ ধারায় তার বিরুদ্ধে নোটিশ জারী করে নথিতে প্রাপ্ত তথ্য অনুযায়ী জনতা ব্যাংক, সোনালী ব্যাংক, কৃষি ব্যাংক ও ব্যাংক এশিয়াসহ বালিয়াকান্দি উপজেলার সকল ব্যাংকে তার নামীয় একাউন্ট জব্দ করার জন্য চিঠি প্রেরণ করা হয়। চিঠিতে ব্যাংক হিসাব থেকে আয়কর বাবদ পাওনা টাকা প্রাপ্তির জন্য পত্র প্রাপ্তির সাথে সাথে করদাতার পরিচালিত সকল হিসাব জব্দকরণ কার্যক্রম কার্যকর করাসহ ব্যাংকে করদাতার প্রাপ্ত টাকা হতে পাওনাকৃত টাকা উপ-কর-কমিশনার, কর সার্কেল-৫৬, রাজবাড়ী, কর অঞ্চল-০৩, ঢাকা বরাবর পে-অর্ডারের মাধ্যমে প্রেরণ করার জন্য বলা হয়েছে। 
  চিঠিতে আরো বলা হয়েছে, করদাতার যথেষ্ট তহবিল থাকা সত্ত্বেও ওই তহবিল হতে কর বাবদ অর্থ পরিশোধে ব্যর্থ হলে ১৪৩(৫) (সংযুক্ত) ধারার বিধান মোতাবেক খেলাপী করদাতা হিসাবে গণ্য করাসহ পরবর্তী আইনী কার্যক্রম গ্রহণ করা হবে। গত ১৬ই সেপ্টেম্বর এ চিঠি বালিয়াকান্দির উল্লেখিত ব্যাংকগুলোতে পৌছায়।
  এদিকে একটি সূত্র জানায়, ব্যাংক জব্দ করার প্রেক্ষিতে চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ গত ১৭ই সেপ্টেম্বর ২ লক্ষ ৯৬ হাজার ৫৪৬ টাকার পে-অর্ডার রাজবাড়ী আয়কর অফিসে দাখিল করে তার ব্যাংক হিসাব জব্দ প্রত্যাহারের আবেদন করেছেন।
  এ বিষয়ে সহকারী কর কমিশনার আঃ রাজ্জাক জানান, কর পরিশোধ করায় নায়েব আলী শেখের ব্যাংক জব্দ প্রত্যাহার করার জন্য গত ২১শে সেপ্টেম্বর ঢাকায় কর কমিশনারের কাছে পত্র প্রদান করা হয়েছে। তার অনুমোদন এলে জব্দ প্রত্যাহার করা হবে।     

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ