ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দে নৌকা চলাচলের চ্যানেল তৈরির কাজের উদ্বোধন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১১-২২ ১৫:৫৮:৪৩

গোয়ালন্দ উপজেলার উজারচর ইউনিয়নের দরাপেরডাঙ্গি ও জৈইনদ্দিনের মোড়ের মাঝামাঝি মরা পদ্মা খালে নৌকা দিয়ে পারাপারের জন্য প্রতিনিয়তই কচুরিপানার বাধার সৃষ্টি হচ্ছে। 

 এ বাঁধা লাঘবে গতকাল ২২শে নভেম্বর সকালে নৌকা পারাপারের জন্য ৫০০ মিটার ড্রাম ও বাশ দিয়ে সরু চ্যানেলের কাজের উদ্ধোধন করা হয়েছে। 

 পারপারের জন্য সরু চ্যানেলের এ কাজের উদ্বোধন করেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী।

 জানা গেছে, উজানচর ইউনিয়নের দরাপেরডাঙ্গি ও জৈইনদ্দিনের মোড়ের মাঝামাঝি মরা পদ্মা নদীর একটি শাখা রয়েছে। নদী পারাপারের জন্য কয়েকটি খেয়া নৌকা রয়েছে। ইউনিয়নের ৭ ও ৮নম্বর ওয়ার্ডের প্রায় ৫/৬হাজার মানুষের বর্ষাকালে নৌকা চলাচল করলেও বর্ষা শেষে কচুরিপানা জমে থাকার কারণে নৌকা চলাচল বন্ধ হয়ে যায়। এরই পরিপ্রেক্ষিতে নৌকাগুলো স্বাভাবিক ভাবে চলাচলের জন্য প্রায় ২৫০টি বাঁশ ও ৩০/৩৫টি ড্রামের মাধ্যমে একটি চ্যানেল তৈরি করা হচ্ছে। নির্মিত সরু চ্যানেলের খরচ ধরা হয়েছে ২লক্ষ টাকা।

 গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী জানান, এ অঞ্চলে স্কুল, মাদ্রাসা, কমিউনিটি ক্লিনিক রয়েছে। নানা প্রয়োজনে মানুষকে নদী পার হতে হয়। বহু আবেদন-নিবেদন করার পরও ওই স্থানে কোনো সেতু নির্মাণ না হওয়ায় আপাতত কচুরিপানা ঠেকাতে ড্রাম ও বাঁশ দিয়ে একটি চ্যানেল তৈরির সিদ্ধান্ত নিয়েছি। যেন মানুষের যাতায়াতের জন্য নৌকাগুলো চলাচল করতে পারে। তিনি আরও বলেন, আমরা ব্রিজের বিষয়ে উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানিয়েছি।

কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
গড়াই নদীতে জলকেলিতে বালকরা
গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
সর্বশেষ সংবাদ