ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ীর ৪টি উপজেলায় নানা আয়োজনে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-০৯ ১৪:৩১:০৯

উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্য সামনে রেখে রাজবাড়ী জেলার ৪টি উপজেলায় বর্নাঢ্য র‌্যালী, মানববন্ধন কর্মসূচি, আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। জেলার গোয়ালন্দ, পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

 গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি মইনুল হক মৃধা জানান ঃ গতকাল ৯ই ডিসেম্বর সকালে গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও দুদক পতাকা উত্তোলন, বেলুন উড়ানো, দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়ে।

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আমিনুল ইসলাম শফি, সাধারণ সম্পাদক মোছাঃ বিলকিস আক্তার, সদস্য মোঃ রাশেদুল হক রায়হান ও প্রণব ঘোষ উপস্থিত ছিলেন। 

 পাংশা উপজেলা প্রতিনিধি মোক্তার হোসেন জানান ঃ  উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলন, বেলুন উড়ানো, মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 পাংশা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেনের সভাপতিত্বে এবং উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইয়ামিন আলী, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ বক্তব্য রাখেন।

 অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান মোঃ সহিদুর রহমান, পাংশা সরকারী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক শামীমা আক্তার মিনু, পাংশা সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ বেলায়েত হোসেন, পাংশা সিদ্দিকীয়া ফজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ আওয়াবুল্লাহ ইব্রাহিম, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, এনজিও, বিএনসিসি, গার্ল গাইড দলসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধি তনু সিকদার সবুজ জানান ঃ বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে গতকাল ৯ই ডিসেম্বর সকালে বালিয়াকান্দিতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 সকালে বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। 

 আলোচনা সভায় বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ,  উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম ও স্কুল শিক্ষার্থী কাজী জিম বক্তব্য রাখেন।

 আয়োজিত অনুষ্ঠান সভাপতিত্ব করেন বালিয়াকান্দি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আনিছুরজ্জামান ও সঞ্চালনা করেন সাধারন সম্পাদক মোঃ কুতুব উদ্দিন মোল্লা।

 কালুখালী থেকে রাকিবুল ইসলাম জানান ঃ সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও মানববন্ধন কর্মসূচি শেষে কালুখালী উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসেবে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ আব্দুল্লা-আল-মামুন বক্তব্য রাখেন।

 কালুখালী উপজেলা দুনীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আলী জিন্নাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইস্রাত জাহান উম্মন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা রাণী কর্মকার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা রাণী কর্মকার, কালুখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মোঃ বাকি বিল্লাহ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসতিয়াক মাহমুদ রানা চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এমএ মান্নান, সদস্য সচিব ফাতেমা পারভীন, কালুখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান ও এনজিও ওয়েড’র নির্বাহী পরিচালক খায়রুল হাসান মিন্টু বক্তব্য রাখেন।

 
স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ