ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী-১ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী প্রকৌশলী মজিবর রহমানের নির্বাচনী সভা
  • আশিকুর রহমান
  • ২০২৩-১২-২১ ১৪:২৬:৪৮

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসনের তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী ডি এম মজিবর রহমানের নির্বাচনী সভা গতকাল ২১শে ডিসেম্বর সন্ধ্যায় সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর গ্রামে নিজ বাড়ির উঠানে অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর সাথে সভায় সোনালী আঁশ প্রতীকে ভোট চান প্রকৌশলী ডি এম মজিবর রহমান।

 এ সময় প্রকোশলী ডি এম মজিবর রহমানের বড় ভাই প্রকৌশলী দেওয়ান মোঃ সেকেন্দার আলী, নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর মোঃ ইউনুস আলী, সিদ্দিকুর রহমান, কাজী নজরুল ইসলাম ও মুক্তার ফকির প্রমুখ বক্তব্য দেন।

 প্রকৌশলী ডি এম মজিবর রহমান বলেন, স্বাধীনতার ৫২ বছর পরেও দেশে বিভিন্ন ট্রেডে দক্ষ জনশক্তি থাকা সত্ত্বেও শুধুমাত্র সার্টিফিকেটের অভাবে তারা বিদেশে অর্ধেক বেতন পাচ্ছে এবং মানবেতর জীবন যাপন করছে। এতে দেশও রেমিটেন্স হারাচ্ছে। আমি নির্বাচিত হলে জেলা ভিত্তিক ৩ মাসের মধ্যে সার্টিফিকেটের ব্যবস্থা নিশ্চিত করবো। দেশের প্রায় ৩ কোটি বেকারের মধ্যে একটি বিশাল অংশ হতাশাগ্রস্ত ও মাদকাশক্ত হয়ে তাদের জীবন বিপন্ন করছে। কোন রাজনৈতিক নেতা বা সরকার এই বিষয়ে ৫২ বছরেও কার্যত কোন পদক্ষেপ নেয়নি। আমি নির্বাচিত হলে সংসদের প্রথম অধিবেশনেই এই যুব সমাজ রক্ষার্থে জেলা ভিত্তিক ৯৫টি পদে সামগ্রিক দক্ষতা উন্নয়নে দক্ষদের সাথে অ্যাটাচমেন্ট ট্রেনিংয়ের মাধ্যমে রাজবাড়ী জেলাসহ দেশব্যাপী গণপ্রশিক্ষণ এবং সার্টিফিকেশনের বাস্তবায়ন কার্যক্রম শুরু করবো।

 তিনি বলেন, আমি নির্বাচিত হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার্থে সুস্থ রাজনীতি সুশাসনের ভিত্তি প্রতিষ্ঠা করার লক্ষ্যে অগ্রণী ভূমিকা রাখবো। রাজনীতিতে স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের সত্যিকারের কল্যাণ নিশ্চিত করবো। প্রতিহিংসার রাজনীতি, দুঃশাসন, সাধারণ মানুষের কাজে বিভিন্ন হয়রানি মূলক কর্মকাণ্ড ও প্রতিবন্ধকতা ছাড়াও ঘুষ, দুর্নীতির মাধ্যমে জনগণকে ইচ্ছাকৃতভাবে হয়রানি কঠোর হস্তে প্রতিরোধের ব্যবস্থা করবো। রাজবাড়ী জেলার শিক্ষার মান উন্নয়নে এলাকা ভিত্তিক শিক্ষিত, নীতি-আদর্শবান ও বিদ্যোৎসাহী ব্যাক্তিদের সমন্বয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি গঠনের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন নিশ্চিৎ করবো।

 প্রকৌশলী ডি এম মজিবর রহমান বলেন, রাজবাড়ী জেলার শিল্পায়ন ও ইপিজেড না থাকায় বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে এবং মানুষের মাঝে হতাশা বিরাজ করছে। রাজবাড়ী জেলার গোয়ালন্দ মোড়স্থ রামপুর মৌজায় একটি ইপিজেড এর কাজ চলমান আছে। আরেকটি ইপিজেড গোয়ালন্দ উপজেলার দৌলৎদিয়া ঘাট থেকে ফরিদপুর জেলার সীমানা পর্যন্ত নদীর পাড় ঘেঁষে গড়ে তোলার ব্যবস্থা করবো। পরিকল্পিতভাবে বনায়নের মাধ্যমে একই জমিতে বন ও সবজি উৎপাদনের আধুনিক চাষ পদ্ধতির বাস্তবায়ন ও জেলার প্রত্যেকটি জমিতে যথাযথ সার কীটনাশক প্রদান ব্যবস্থা সহজীকরণ এবং জেলার চাহিদা অনুযায়ী সবজি, ধান, পাট ইত্যাদি যাবতীয় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নীতিমালা প্রণয়ন করা হবে। পরিবেশ উন্নয়নের মাধ্যমে স্বাস্থ্য সেবা ব্যবস্থার উন্নয়ন এবং আধুনিক স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিৎ করা হবে। নিরাপদ ও মানসম্পন্য খাদ্য নিশ্চিত করবো। শিশু ও মাতৃমৃত্যু ও অপুষ্টিজনিত রোগ প্রতিরোধ ব্যবস্থা নিশ্চিত করবো।

 তিনি বলেন, জেলার সকল সরকারী ও বেসরকারী স্থাপনার ছাদে সৌর বিদ্যুৎ, নবায়নযোগ্য শক্তি উৎপাদন বৃদ্ধি করা হবে। শিশু কিশোরদের সুস্বাস্থ্য ও মানসিক বিকাশে প্রতিটি এলাকায় আধুনিক খেলাধুলা ও শরীর গঠনের স্থানের ব্যবস্থা করবো। প্রবীণ, প্রতিবন্ধী, অটিজম, তৃতীয় লিঙ্গসহ সমাজের সকল বঞ্চিত মানুষের সুস্বাস্থ্য ও নাগরিক অধিকার নিশ্চিত করবো। ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা ও নাগরিক অধিকার সুপ্রতিষ্ঠিত করা হবে। আগামী ৭ই জানুয়ারীর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আপনারা সবাই স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে গিয়ে সোনালী আঁশ প্রতীকে ভোট দিবেন। বিজয় আমাদের সুনিশ্চিত ইনশা আল্লাহ্।

 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ