ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
সাংবাদিক মীর আফরোজ জামানের পিতা মীর হাশেমের ৭ম মৃত্যু বার্ষিকী পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-২২ ১৪:০৫:২৩

 আন্তর্জাতিক বার্তা সংস্থা (ইউএনআই)-এর ঢাকাস্থ বিশেষ প্রতিনিধি এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের(ডিইউজে) সাবেক জনকল্যাণ সম্পাদক মীর আফরোজ জামানের পিতা ও ফরিদপুর চিনিকলের সাবেক কর্মকর্তা মুক্তিযোদ্ধা মীর আবুল হাশেমের ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 গতকাল ২২শে ডিসেম্বর শুক্রবার বাদ জুম্মা সজ্জনকান্দা টিএনটি পাড়া জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

 জানা গেছে, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মীর আবুল হাশেম ফরিদপুর চিনিকলের একজন কর্মকর্তা ছিলেন। ১৯৭১ সালে দেশ মাতৃকার টানে কুষ্টিয়া সেক্টরে কমান্ডার আফতাব আহমেদের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। গত ২০১৬ সালের ২০শে ডিসেম্বর তিনি রাজবাড়ী শহরের সজ্জনকান্দা টিএনটি পাড়া এলাকার নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্র রেখে গেছেন।

 তিনি ১ম জীবনে ষাটের দশকে কুষ্টিয়ার আটি গ্রাম হাইস্কুলে প্রধান শিক্ষক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ৬৯-এর গণআন্দোলনের সময় তিনি শিক্ষকতার চাকরী ছেড়ে দিয়ে তৎকালিন ই.পি.আই.ডিসি’তে যোগদান করেন(পরবর্তীতে বিএসএফআইসি)। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি দেশ মাতৃকার টানে সহযোগি  মুক্তিযোদ্ধা হিসেবে কাজ করে ছিলেন। ৯০ এর দশকে তিনি চাকুরি থেকে অবসর নেন। অবসরকালীন সময়ে তিনি ফরিদপুর চিনিকলের কর্মকর্তা ছিলেন।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ