ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
জিল্লুল হাকিম রেলমন্ত্রী হওয়ায় উচ্ছ্বাসিত রাজবাড়ী জেলাবাসী
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০১-১২ ১৩:৪২:১২

নতুন সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
 স্বাধীনতার পর রাজবাড়ী জেলা থেকে এই প্রথম কোন মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী ও মোঃ জিল্লুল হাকিম রেলমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় উচ্ছ্বসিত ও আনন্দিত রাজবাড়ী জেলার সর্বস্তরের মানুষ।
 গত ১১ই জানুয়ারী রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপন থেকে জিল্লুল হাকিমের রেলমন্ত্রী হওয়ার তথ্যটি জানা গেছে।
 এর আগে একই দিন বঙ্গভবনে সন্ধ্যা ৭টার দিকে শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। এরপর ২৫জন মন্ত্রী ও ১১জন প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করানো হয়। শপথের পর তাদের দায়িত্ব বণ্টন করেন প্রধানমন্ত্রী।
 বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রেলমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় তার নিজ নির্বাচনী এলাকা পাংশা, বালিয়াকান্দি ও কালুখালীর মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে। প্রত্যেক উপজেলায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের আয়োজনে আনন্দ মিছিল, আতশবাজি ফোটানো ও মিষ্টি বিতরণ করা হয়েছে।
 পাংশা উপজেলার কয়েকজন বাসিন্দা বলেন, আমাদের দীর্ঘদিনের চাওয়া পাওয়া ছিলো রাজবাড়ী জেলা থেকে কেউ মন্ত্রী হোক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের চাওয়া পাওয়া পূরণ করেছে। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রেলমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন। আমরা পাংশার বাসিন্দারা অনেক অনন্দিত এই খবরে।
 রাজবাড়ী সদর উপজেলার কয়েকজন বাসিন্দা বলেন, রেলের শহরে রেলমন্ত্রী এটা আমাদের জন্য একটি বড় পাওয়া। এখানে রেলমন্ত্রী ইচ্ছা করলে অনেক উন্নয়ন করতে হবে। কর্মসংস্থান তৈরি করতে পারবে। রাজবাড়ীতে উন্নয়ন করার মতো অনেক জায়গা রয়েছে। সুযোগ এসেছে উন্নয়ন করার। আমরা আশাবাদী জিল্লুল হাকিমের হাত ধরে জেলায় রেলসহ অনান্য সেক্টরে উন্নয়ন হবে।
 রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ বলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রাজবাড়ী-২ আসন থেকে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি এই অঞ্চলের তৃণমূলের নেতাকর্মীদের আস্থার ঠিকানা। রাজবাড়ী রেলের শহর। এই রেলের শহরে আমরা একজন রেলমন্ত্রী পেয়ে অনেক আনন্দিত। আমরা আশা করি, জিল্লুল হাকিমের হাত ধরে রাজবাড়ী তথা সারাদেশের রেলের ব্যাপক উন্নয়ন হবে।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ