ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে এলজিইডি’র গ্রামীণ সড়ক ‘রক্ষণাবেক্ষণ মাস’ উদ্বোধন
  • সোহেল মিয়া/হেলাল মাহমুদ
  • ২০২০-১০-০১ ১৫:১১:১০
‘মুজিববর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী এলজিইডি’র উদ্যোগে গতকাল ১লা অক্টোবর সকালে অক্টোবর মাসব্যাপী ‘রক্ষণাবেক্ষণ মাস’ উদযাপনে সদর উপজেলার চন্দনী বাসস্ট্যান্ড এলাকায় ‘বানীবহ জিসি-চন্দনী আরএন্ডএইচ সড়ক রক্ষণাবেক্ষণ কার্যক্রম উদ্ব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ‘মুজিববর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’-শ্লোগানকে সামনে রেখে এলজিইডি রাজবাড়ী অক্টোবর মাসব্যাপী ‘রক্ষণাবেক্ষণ মাস’ উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। 
  এ উপলক্ষে গতকাল ১লা অক্টোবর সকালে রাজবাড়ী সদর উপজেলার চন্দনী বাসস্ট্যান্ড এলাকায় ‘বানীবহ জিসি-চন্দনী আরএন্ডএইচ সড়কে আনুষ্ঠানিকভাবে রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন এলজিইডি রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ। 
  এ সময় রাজবাড়ী এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ মামুন বিশ্বাস, সহকারী প্রকৌশলী পূর্ণেন্দু সাহা, সদর উপজেলা প্রকৌশলী মোঃ গোলাম রব্বানী, চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম সিরাজুল আলম চৌধুরী, ল্যাব টেকনিশিয়ান আব্দুল মালেক, মেকানিক্যাল ফোরম্যান মোঃ জুবায়েরসহ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের শ্রমিক-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 
  উদ্বোধন অনুষ্ঠানে এলজিইডি, রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ বলেন, রক্ষণাবেক্ষণ মাসের উদ্দেশ্য হচ্ছে গ্রামীণ সড়ক ও সড়ক অবকাঠামোর ক্ষয়ক্ষতির হার কমিয়ে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি করা, যানবাহন চলাচল নিরাপদ করা, সড়ক ব্যবহারকারীদের রক্ষণাবেক্ষণ কার্যক্রমে সম্পৃক্ত করা, এলজিইডির কর্মকর্তা/কর্মচারীদেরকে তাৎক্ষণিকভাবে সড়ক সংস্কার কাজ চালুর জন্য উদ্বুদ্ধ করা এবং সড়ক রক্ষণাবেক্ষণে বরাদ্দকৃত অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা। 
  রাজবাড়ী জেলার ৫টি উপজেলায় রক্ষণাবেক্ষণের জন্য গৃহীত সড়কের দৈর্ঘ্য ১৮৬.৫৮ কিলোমিটার। অফ-পেভমেন্টের জন্য রক্ষণাবেক্ষণের জন্য নিযুক্ত মেইনটেনেন্স ক্রু’র(দুস্থ মহিলা কর্মী) সংখ্যা ১৩৮ জন এবং নিযুক্ত সুপারভাইজারের সংখ্যা ৭জন। 
  উল্লেখ্য, উদ্বোধনের পর এই কাজে সম্পৃক্ত ১০ জন নারী শ্রমিককে তাদের জুলাই-আগস্ট দুই মাসের বেতন বাবদ প্রত্যেককে ১০ হাজার ৫৪০ টাকা করে প্রদান করা হয়।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ