ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দে কেন্দ্র সচিবসহ ৩জনকে অব্যহতি প্রদান
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২৪-০২-১৭ ১৪:২৩:৫২

রাজবাড়ী জেলার গোয়ালন্দে গত ১৫ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার প্রথমদিন বাংলা প্রথম পত্রের নৈব্যক্তিক অংশের পরীক্ষা ভুল করে ১নং সেটে নেয়া হয়েছে। এদিন ঢাকা বোর্ডে নৈব্যক্তিক অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয় ৩নং সেটে।

 গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫টি প্রতিষ্ঠানের ৫২৩ জন পরীক্ষার্থীর সাথে এ ঘটনা ঘটে। তবে কেন্দ্রের অধীন গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের হলে ৪৪৭জন পরীক্ষার্থীর পরীক্ষা যথারীতি ৩নং সেটে নেয়া হয়েছে।

 এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে কেন্দ্র সচিব গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন, হল সুপার মিজানুর রহমান এবং ট্যাগ অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদুর রহমানকে তাদের চলমান দায়িত্ব হতে সাময়িক অব্যহতি দেয়া হয়েছে।

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার ও এসএসসি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি জ্যোতি বিকাশ চন্দ্র শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।

 ইউএনও জানান, ভুল সেটে পরীক্ষা নেয়ার বিষয়টি জানার সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি রাজবাড়ী জেলা প্রশাসক ও ঢাকা বোর্ডের চেয়ারম্যানকে অবহিত করেন। 

 চেয়ারম্যান তপন কুমার সাহা আমাকে ভুল সেটে নেয়া ৫২৩জন পরিক্ষার্থীর উত্তরপত্র আলাদা ভাবে সরাসরি তার কাছে পাঠিয়ে দিতে বলেছেন। সেগুলো তিনি বিশেষ ভাবে মূল্যায়ন করার ব্যবস্থা নেবেন বলে আশ্বস্ত করেছেন। এ নিয়ে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের দুঃচিন্তার কোন কারণ নেই বলে জানিয়েছেন।

 অব্যহতি পাওয়া কেন্দ্র সচিব, গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন জানান, ঢাকা বোর্ডে বাংলা ১ম পত্রের নৈব্যক্তিক অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ৩নম্বর সেটে। কিন্তু দুঃখজনক ভাবে সম্পূর্ণ নিজেদের অজান্তে তারা গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৫২৩ জন পরীক্ষার্থীর পরীক্ষা ১নং সেটে গ্রহণ করেন। তবে এ ঘটনায় পরীক্ষার্থীদের দুঃচিন্তার কোন কারণ নেই বলে বোর্ড হতে জানানো হয়েছে। অনাকাঙ্খিত এ ঘটনার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

 
উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ