ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
আসন্ন ঈদকে সামনে রেখে রাজবাড়ীতে ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময়
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৩-২৩ ১৬:১৬:৫০

রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে গতকাল ২৩শে মার্চ দুপুর সাড়ে ১২টায় সদর থানা প্রাঙ্গনে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার বক্তব্য রাখেন। 
 রাজবাড়ী থানার উপ-পরিদর্শক(এস.আই) সোহেল রানার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান, সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ আব্দুর রহিম বক্তব্য রাখেন। 
 এছাড়াও বিভিন্ন ইউনিয়নের বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা তাদের সমস্যার কথা তুলে ধরেন।
 রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান বলেন, আমরা সদর থানা পুলিশ সবসময় আপনাদের সাথে রয়েছি। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে আপনারা আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করবেন। আপনারা আগে নিজেরা সচেতন হবেন। প্রত্যেকটি বাজারের কমিটির উদ্যোগে নাইট গার্ড ও সিকিউরিটির ব্যবস্থা রাখতে হবে, পাশাপাশি সিসিটিভি ক্যামেরা থাকতে। ব্যবসায়ীরা নিজেদের উদ্যোগে সচেতন না হয়ে শুধু পুলিশের আশায় আপনাদের বসে থাকলে চলবে না। আমরা আপনাদের সাথে আছি কিন্তু আপনাদেরকে আগে আপনাদের সমস্যাগুলো চিহ্নত করে তার সমাধান করতে হবে।
 প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের উদ্দেশ্যে বলেন, প্রতিটি বাজারের সিসিটিভি ক্যামেরা সচল থাকতে হবে। সিসিটিভি ক্যামেরা সচল না থাকলে বাজার কমিটির মাধ্যমে তা সচল করতে হবে। প্রতিটি বাজারে নৈশ প্রহরীর ব্যবস্থা করতে হবে। প্রতিটি বাজারে নৈশ প্রহরীদের তালিকা আমাদের কাছে দিতে হবে। কোন নৈশ প্রহরী ঠিক মতন ডিউটি না করলে থানায় জানালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সরকার নির্ধারিত দামে বাজারে পণ্য সামগ্রী বিক্রি করতে হবে। কোন দোকানদার বেশি দাম নিলে অভিযোগ পেলে বাজার কমিটি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। আসন্ন ঈদকে সামনে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আপনারা সকলেই সচেতন থাকবেন। 
 অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, বিভিন্ন বাজারে আমাদের কাছে তথ্য এসেছে মাদক ব্যবসায়ীর উৎপাত বেড়েছে। রাজবাড়ী জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। চলতি মাসেই প্রায় ৭০টা মাদকের মামলা হয়েছে। মাদক নির্মূল করতে হলে সামাজিক ভাবে তাদের বয়কট করতে হবে, পারিবারিক ভাবে বয়কট করতে হবে। রাত ১০টার পরে রাজবাড়ীর প্রতিটি বাজারে জরুরী সেবা ব্যতিত সকল দোকান বন্ধ করে দিতে হবে। বিশেষ করে চায়ের দোকানগুলোতে রাতে মাদকের আড্ডা হয়। এজন্য রাত ১০টার সকল দোকান বন্ধ থাকতে হবে।
 মতবিনিময় সভায় রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন বাজারের বাজার কমিটির সভাপতি ও সাধারণ, সদর থানার বিভিন্ন ইউনিয়নের বিট অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন