ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
বালিয়াকান্দিতে ক্রেতা সংকটে তরমুজের দাম কমেছে অর্ধেক
  • সোহেল মিয়া
  • ২০২৪-০৩-২৩ ১৬:১৯:০১

৮ কেজি ওজনের যে তরমুজের দাম দুই দিন আগেও ছিল ৭০০ থেকে ৮০০ টাকা সেই তরমুজের দাম নেমে এসেছে অর্ধেকে।
 রাজবাড়ীর অনেক জায়গায়ও কম দামে পাওয়া যাচ্ছে তরমুজ। ক্রেতা কম থাকায় তরমুজের দামে এমন ধস নেমেছে বলে দাবি করেছেন বেশ কয়েকজন খুচরা ও পাইকারি ব্যবসায়ী।
 বালিয়াকান্দির বিভিন্ন বাজার ঘুরে গতকাল ২৩শে মার্চ এমনই চিত্র দেখা গিয়েছে। তরমুজ ব্যবসায়ীদের সংগ্রহে পর্যাপ্ত পরিমাণে তরমুজ থাকলেও ক্রেতা সংকটে ভুগছেন তারা। এতে অনেক ব্যবসায়ী আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন বলেও দাবি তাদের।
 বালিয়াকান্দি বাজারে সরেজমিন গিয়ে দেখা যায়, বাজারে প্রায় ১০/১২টি জায়গাতে তরমুজ বিক্রি করছে ব্যবসায়ীরা। প্রতিটি দোকানই ক্রেতা শূন্য। অনেক ব্যবসায়ী বলা ১২টা পর্যন্ত একটি তরমুজও বিক্রি করতে পারেননি। ক্রেতার অপেক্ষায় রয়েছেন তারা।
 অন্যদিকে পাইকারির দোকানগুলোতেও ভিড় নেই খুচরা ব্যবসায়ীদের। বালিয়াকান্দি গোরস্থান সংলগ্ন, বাসস্ট্যান্ড ও জামালপুর বাজারে পাইকারি তরমুজ বিক্রির দোকানগুলোতে পড়ে রয়েছে তরমুজ।
 নাম প্রকাশে অনিচ্ছুক এক পাইকারি তরমুজ বিক্রেতা জানান, কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে তরমুজের বাজারের আজ এই অবস্থা। খুচরা তরমুজ ব্যবসায়ীরা আমাদের কাছ থেকে কম দামে তরমুজ কিনে নিয়ে চড়া দামে বিক্রি শুরু করে। যার কারণে অনেকের সামর্থের বাইরে চলে গিয়েছে। বিশেষ করে মধ্যবিত্ত ও নি¤œবিত্ত মানুষগুলো তরমুজ কেনা একেবারেই বন্ধ করে দিয়েছে।
 খুচরা তরমুজ বিক্রেতা রাজিব হোসেন বলেন, গত কয়েকদিন আগেও তরমুজ ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এখন সেই তরমুজ ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি করতে হচ্ছে। হঠাৎ কেন দাম কমলো এমন প্রশ্ন করলে তিনি জানান, এটা বলতে পারব না। পাইকারি ব্যবসায়ীরা যেভাবে দাম ধরেন আমরা সে ভাবে খুচরা বাজারে বিক্রি করি। তবে ক্রেতা খুবই কম বলে স্বীকার করেন এই ব্যবসায়ী।
 তরমুজ কিনতে আসা ভ্যান চালক জামাল মিয়া জানান, রোজার প্রথম দিনে তরমুজ কিনতে এসেছিলাম। দাম শুনেই চলে গিয়েছিলাম। এরপর আর তরমুজের বাজারে ঢুকিনি। শুনলাম দাম কমেছে। তাই আজ কিনতে এসেছি। তরমুজের দাম এখন মোটামোটি ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে।

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন