ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
নায়িকা রোজিনার উদ্যোগে গোয়ালন্দে অসহায়দের মাঝে শাড়ি-লুঙ্গি উপহার
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৩-২৩ ১৬:১৯:৪১

আশির দশকের জনপ্রিয় অভিনেত্রী রোজিনার উদ্যোগে গতকাল ২৩শে মার্চ দুপুরে গোয়ালন্দ পৌরসভার জুড়ান মোল্লার পাড়ায় নিজ মায়ের বাড়ির উঠানে আয়োজিত অনুষ্ঠানে শতাধিক দুস্থ নারী ও পুরুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। 
 এছাড়া গতকাল শনিবার সন্ধ্যায় তিনি তার মায়ের নামে নির্মিত ‘দশ গম্বুজ মা খাদিজা জামে মসজিদ’ ও একটি স্থানীয় এতিমখানায় ৪শতাধিক রোজাদারকে ইফতার করেন।
 এ সময় পরিবারের সদস্যরা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। যাকাতের অর্থ দিয়ে প্রতিবছর এ কর্মসূচি পালন করেন এ অভিনেত্রী।
 পরিবারের সদস্য মোঃ জাকির সরদার বলেন, প্রতিবছরই আমাদের রোজিনা আপা ঈদের আগে তার নানা বাড়ি এলাকায় অসহায় মানুষের মাঝে শাড়ি, লুঙ্গি বিতরণ করেন। এবছরও শতাধিক শাড়ি, লুঙ্গি বিতরণ করছেন। রোজিনা আপা আমাদের গ্রামের বাড়ি এলেই স্থানীরা অনেক খুশি হয়। তার এই মহৎ কাজের জন্য আমরা সব সময় দোয়া করি। তিনি যেন সারাজীবন অসহায়দের পাশে থেকে সেবা করতে পারে।
 উপকারভোগী সেকেন আলী শেখ বলেন, বয়সের ভারে তেমন কাম কাইজ করতে পারিনা। মাইনসের কাছে চাইয়া-চিন্তা চলতে হয়। আইজ রোজিনা আপা আমারে ডাইকা একটা লুঙ্গি দিছে। এহন আর চিন্তা নাই। অন্তত এই বছরডা চইলা যাবেনে।
 স্থানীয় বাসিন্দা মাঈনদ্দিন মানু বলেন, দেশের জনপ্রিয় নায়িকা রোজিনা ম্যাডাম প্রতি বছরের ন্যায় এবার ঈদের আগে গ্রামের বাড়ি এসে দরিদ্র মানুষের মাঝে শাড়ি-কাপড় বিতরণ করেন। সারাবছর এলাকার দরিদ্র মানুষকে উনি দান, সাদকা করে থাকেন।
 তিনি বলেন, আমরা রোজিনার সঙ্গে সারাজীবন কাটিয়েছি। যখন উনি গ্রামে ফিরে আসেন, তখন গ্রামের সাধারণ মানুষ আনন্দ প্রকাশ করেন। এলাকার মানুষের কথা চিন্তা করে বাড়ির আঙিনায় একটি চমৎকার ‘দশ গম্বুজ মা খাদিজা জামে মসজিদ’ নির্মাণ করেছেন নায়িকা। মসজিদটি নির্মাণের পর থেকে এখানে প্রচুর মুসুল্লী হয়।
 চিত্র নায়িকা রোজিনা বলেন, আমার গ্রামের বাড়ি রাজবাড়ী শহরের ভবানীপুর। গোয়ালন্দ হচ্ছে আমার নানা বাড়ি। এখানেই আমার জন্ম। মায়ের বড় সন্তান হিসেবে অধিকাংশ সময় কেটেছে গোয়ালন্দে। তাছাড়া মায়ের নামে  ২০২০ সালের ৩রা ফেব্রুয়ারী আনুষ্ঠানিক ভাবে মসজিদ নির্মাণের কাজ শুরু করি। প্রাথমিক ভাবে তুরস্কের মডেল দেখে দুটি মিনারসহ ১০টি গম্বুজ দিয়ে প্রায় পৌনে দুই কোটি টাকা ব্যয়ে পুরোনো আদলে সেটি নির্মাণ করি। মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লীদের দেখে আমার মনটা ভরে যায়। আমি সহ আমার পরিবারের সকলের জন্য সবার কাছে দোয়া কামনা করছি।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ