ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
কাতারে প্রবাসী বাংলাদেশীদের ভোটার নিবন্ধন করতে ইসির টিম সক্রিয়
  • কাতার থেকে ই এম আকাশ
  • ২০২৪-০৪-০৪ ১৬:৩৪:৫৩

 বাংলাদেশ নির্বাচন কমিশনের আইডিইএ(২য় পর্যায়) প্রকল্পের অধীনে কাতারে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করার উদ্দেশ্যে নির্বাচন কমিশনের দল এখন কাতারে অবস্থান করছে। 

 প্রবাসী ভোটার নিবন্ধন এবং এনআইডি রেজিস্ট্রশন কার্যক্রমের নেতৃত্ব দিচ্ছেন আইডিইএ(২য় পর্যায়) প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, বিজিবিএমএস, এএফডবিউসি, পিএসসি, এমফিল।

 প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে বর্তমান কমিশন কর্তৃক প্রবাসী ভোটার নিবন্ধন এবং এনআইডি রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করার উদ্যোগ নেওয়া হয়। ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাত ও ইতালিতে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বর্তমানে কাতারে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের ভোটার নিবন্ধন কার্যক্রমের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি চলছে। ইতোমধ্যে নির্বাচন কমিশনের প্রেরিত দল কাতারে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে ভোটার নিবন্ধনের সাথে সংশ্লিষ্ট প্রয়োজনীয় ইকুইপমেন্ট সেট আপ, নেটওয়ার্ক সংযোগ এবং দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারিদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান সম্পন্ন করেছে। যেহেতু এই কার্যক্রম সম্পূর্ণ কারিগরি বিষয়, সেই কারণ আনুমানিক ১/২ মাস টেস্ট এন্ড ট্রায়াল পরিচালনা করা হবে।

 ভোটার নিবন্ধন প্রক্রিয়ার প্রশিক্ষণ ও নিবন্ধন কার্যক্রম পরিচালনা শেষে আজ ৫ই এপ্রিল বাংলাদেশ নির্বাচন কমিশনের এই দলটির দেশে ফেরার কথা রয়েছে। টেস্ট এন্ড ট্রায়াল শেষে দূতাবাসের সাথে সমন্বয়ের মাধ্যমে নির্বাচন কমিশনার অথবা নির্বাচন কমিশনের সচিবের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে কাতারে ভোটার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন হবে এবং পুরোপুরি চালু হবে।

 
‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত
সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’
শ্রীলংকার ফিটসএয়ারের ঢাকা কলম্বো সরাসরি ফ্লাইট চালু
সর্বশেষ সংবাদ