ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জাতীয় মহাসড়কে আহলাদীপুর হাইওয়ে পুলিশের তৎপরতা
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৪-০৪ ১৬:৩৫:২৫

 আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে মহাসড়কে ছিনতাইকারী, মলমপার্টি, চাঁদাবাজি, আইন-শৃঙ্খলা বজায় রাখাসহ অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজবাড়ী সদরের আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

 হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের দৌলতদিয়া ঘাট থেকে বসন্তপুর সাইনবোর্ড পর্যন্ত ১৮কিলোমিটার সড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী বড়পুল পর্যন্ত মোট ১০ কিলোমিটার এলাকার দায়িত্বে রয়েছে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ।

 দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজার হাজার মানুষ ও যানবাহন এ প্রধান সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করে। কিন্তু ঈদ এলেই এ সড়কে ব্যস্ততা বেড়ে দাঁড়ায় কয়েকগুনে।

 মহাসড়কে বাড়তি যানবাহনের চাপে সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি ও ডাকাতিসহ বিভিন্ন ধরণের নৈরাজ্যের আশঙ্কাও বেড়ে যায়। তাই সড়কে আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রত্যেক ঈদের সামনে পুলিশি তৎপরতা বাড়ায় আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। এছাড়াও মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে সড়ক দুর্ঘটনা রোধে গুরুত্ব সহকারে তদারকি করছে হাইওয়ে থানা পুলিশ। মহাসড়কে বেপরোয়া গতিতে গাড়ি চালানো, রেজিস্ট্রেশন বিহীন গাড়ি চালানো এবং লাইসেন্স ও হেলমেট বিহীন মোটর সাইকেল চালানোসহ বিভিন্ন অনিয়মের দায়ে নিয়মিত মামলা রুজু করা দেয়া হচ্ছে।

 এ প্রসঙ্গে আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল হালিম বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক দিয়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ সকল প্রকার বৈধ যানবাহন যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে এবং মহাসড়কে সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি ও ডাকাতি রোধ ও যেকোনো ধরণের নৈরাজ্য বন্ধ, দৌলতদিয়া ঘাটকে যানজটমুক্ত রাখতে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশও নিরলস ভাবে কাজ করে চলেছে। এছাড়াও দুর্ঘটনা প্রবণ এলাকাগুলোতে পুলিশ নিয়মিত টহল দিচ্ছে। সড়কের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশের একাধিক টিম কাজ করছে।

 তিনি আরও বলেন, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে হাইকোর্ট ও সরকার এসব যান চলাচলকে নিষিদ্ধ আরোপ ঘোষণা করেছেন। আমরাও এ সকল যানবাহনের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করেছি। আমরা সড়কে চলাচলরত সকলের সহযোগিতা কামনা করছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ