ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-২৯ ১৮:১৬:৩০

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণ বিধি ভঙ্গ করার অপরাধে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজকে সতর্ক করেছে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার।
 রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ অলিউল ইসলামের গত ২৯শে এপ্রিল স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।
 এর আগে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ জালাল উদ্দিন বিশ্বাস জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজের নির্বাচনের আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।
 লিখিত অভিযোগে জালাল উদ্দিন বিশ্বাস উল্লেখ করেন, আমি জালাল উদ্দীন বিশ্বাস ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে পাংশা উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ তার সরকারী সুবিধা নিয়ে তার আপন ভাই একেএম সাইফুল মোরশেদ রিংকুর তালা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণায় নিয়মিত অংশগ্রহণ করে চলছে। নির্বাচন আচরন বিধি ভঙ্গ করে বিভিন্ন সভায় প্রকাশ্যে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রচারণাকালে সরকারী বিভিন্ন প্রকল্পের সরকারী অনুদান দেওয়ার প্রতিশ্রুতি প্রদান করে চলছে। নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে প্রভাব বিস্তার করায় সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ব্যহত হচ্ছে।
 মোঃ জালাল উদ্দিন বিশ্বাসের অভিযোগের প্রেক্ষিতে জেলা নির্বাচন অফিসার ও ষষ্ঠ উপজেলা পরিষদের রিটার্নিং অফিসার মোঃ অলিউল ইসলাম জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজকে নির্বাচন আচরণবিধি ভঙ্গ করার অপরাধে সতর্ক করেছে।
 পত্রে তিনি তার পত্রে উল্লেখ করেন, পাংশা উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষ্যে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ আপনি সরকারী গাড়ী ব্যবহার করে আপনার আপন ভাই একেএম সাইফুল মোরশেদ রিংকুর তালা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণা করছেন। যাহা উপজেলা পরিষদের নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর ১৮ বিধির সুস্পষ্ট লংঘন। এছাড়া বিভিন্ন প্রকল্পের সরকারি অনুদান দেওয়ার প্রতিশ্রুতি প্রদান করছেন আপনার এমন কর্মকান্ড উপজেলা পরিষদের নির্বাচনে আচরণ বিধিমালা ২০১৬ এর ৪ বিধির সুস্পষ্ট লংঘন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে আপনার বর্ণিত কর্মকান্ডের জন্য প্রাথমিকভাবে সতর্ক করা হলো। পরবর্তীতে এ ধরনের কর্মকান্ড না করার জন্য অনুরোধ করা হলো।
 এ বিষয় রাজবাড়ী জলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম বলেন, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ জালাল উদ্দীন বিশ্বাসের অভিযোগের প্রেক্ষিতে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজকে নির্বাচনের আচরণ বিধি ভঙ্গ করার অপরাধে তাকে সতর্ক করা হয়েছে।

জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
একই জমি দুইবার বিক্রির অভিযোগে প্রতারক মজিবরের বিরুদ্ধে আদালতে মামলা॥সমন জারি
অর্থনৈতিক শুমারির ২দিনের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন
সর্বশেষ সংবাদ