ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলো ৪৫ বাংলাদেশী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৬-০৮ ১৮:১৫:১১

 মিয়ানমারের কারাগারে বন্দি থাকা ৪৫জন বাংলাদেশী নাগরিক মুক্তি পেয়ে দেশের উদ্দেশে রওনা হয়েছে। তাঁরা দেশটির নৌবাহিনীর একটি জাহাজে করে বাংলাদেশে ফিরছেন। এ নিয়ে গত এক বছরে মোট ২৪৭ বাংলাদেশি নাগরিক দেশে ফিরলো।
 গতকাল ৮ই জুন সকালে মিয়ানমারের ইয়াঙ্গুনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানিয়েছে। তারা দেশটির রাখাইন রাজ্যের সিতওয়ে থেকে রওনা হন।
 বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, রাখাইন রাজ্যে চলমান সংঘাতের কারণে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ফিরিয়ে নিতে কক্সবাজারে দেশটির নৌবাহিনীর একটি জাহাজ আসছে। ওই জাহাজে করে ৪৫ জন বাংলাদেশী দেশে ফিরছেন। জাহাজটি ৯ই জুন কক্সবাজারে পৌঁছবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশে ফিরে আসা ৪৫ জনের অধিকাংশ কক্সবাজার, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার অধিবাসী।
 এ নিয়ে গত এক বছরে মোট ২৪৭ বাংলাদেশী নাগরিককে দেশে ফিরতে সহায়তা করেছে মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এর আগে গত ২৩ এপ্রিল সর্বশেষ ও বৃহত্তম প্রত্যাবর্তনে ১৭৩ জন বাংলাদেশী নাগরিক দেশে ফিরেছিল।
 উল্লেখ্য, ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাস এবং সিতওয়েতে বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তাদের উপস্থিতিতে প্রত্যাগতদের পরিচয় যাচাইকরণ, তাদের জন্য ভ্রমণের অনুমতি প্রদান(ট্র্যাভেল পারমিট), স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়সহ সব প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা হয়।

 

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর
ঘরমুখী মানুষের নিরাপদে ঈদযাত্রার লক্ষ্যে রেলওয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে------রেলপথ মন্ত্রী
বিশেষ ব্যবস্থায় ট্রেনে ঈদযাত্রা শুরু ঢাকা ছাড়তে শুরু করেছে নগরবাসী
সর্বশেষ সংবাদ