ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ১১তম দিনে ১৩জন জেলের কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২৪ ১৪:২৩:৫০
চলমান ইলিশ রক্ষা অভিযানে গতকাল ২৪শে অক্টোবর পদ্মা নদীর রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা এলাকায় পরিচালিত অভিযানে আটককৃত ১৩জন জেলেকে কারাদন্ড এবং জব্দকৃত ১৫হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -মাতৃকণ্ঠ।

চলমান ইলিশ রক্ষা অভিযানের ১১তম দিনে গতকাল ২৪শে অক্টোবর পদ্মা নদীর রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলা এলাকায় পরিচালিত অভিযানে আটককৃত ১৩ জন জেলেকে কারাদন্ড, উদ্ধারকৃত ১৫ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ১৫ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 

  জেলা মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল শনিবার পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলাধীন এলাকায় অভিযান চালিয়ে আটক ৯ জন জেলেকে আটক, ৫ কেজি ইলিশ মাছ উদ্ধার ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃত জেলেদের ১৪দিন করে কারাদন্ড প্রদান, উদ্ধারকৃত ইলিশ মাছ এতিমখানায় প্রদান ও জব্দকৃত কারেন্ট জাল নদীর পাড়ে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ। 

  অপরদিকে, গোয়ালন্দ উপজেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে আটককৃত ৪জন জেলেকে ১০দিন করে কারাদন্ড প্রদান, উদ্ধারকৃত ১০ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান ও জব্দকৃত কারেন্ট জাল নদীর পাড়ে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম। 

  উল্লেখিত অভিযানকালে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব হাফসা বেগম, মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ মোঃ আলমগীর ও রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ এবং পুলিশ, নৌ-পুলিশ ও আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।    

 
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ