ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে কোর্টের হাজতখানায় অস্ত্র মামলার আসামীর আত্মহত্যা
  • হেলাল মাহমুদ
  • ২০২০-১০-২৯ ১৫:০৬:২৪

রাজবাড়ীতে কোর্টের হাজতখানায় বিচারাধীন অস্ত্র মামলার আলামিন মন্ডল(৩২) নামে এক আসামী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।
  গতকাল ২৯শে অক্টোবর দুপুরে এ ঘটনা ঘটে। নিহত আলামিন মন্ডল পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের রূপিয়াট গ্রামের আজিজ মণ্ডলের ছেলে। 
  রাজবাড়ী কোর্ট পুলিশের পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান বিকাল ৪টার দিকে সাংবাদিকদের জানান, নিহত হাজতী আসামী আলামিন মন্ডল পাংশা থানার ২টি অস্ত্র ও ১টি মারামারির মামলায় গত ০৩/০৮/২০২০ইং তারিখ থেকে জেলা কারাগারে বন্দী ছিল। মামলার ধার্য্য তারিখ থাকায় সকালে অন্যান্য আসামীদের সাথে তাকেও কারাগার থেকে কোর্ট হাজতে আনা হয়। হাজিরার জন্য বেলা পৌনে ১১টার দিকে তাকে সঙ্গীয় অন্যান্য আসামীদের সাথে রাজবাড়ীর প্রথম যুগ্ম-দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। হাজিরা শেষে দুপুর দেড়টার দিকে তাকে পুনরায় কোর্টের হাজতখানায় নিয়ে আসা হয়। কিছুক্ষণ পর জেলখানায় ফিরিয়ে নেয়ার জন্য কোর্ট হাজতের ইনচার্জ এটিএসআই ওমর শরীফ যখন আসামীদেরকে ডাকে তখন আলামিন মণ্ডলের কোন সাড়া পাওয়া যায় না। পরে সে একজন কনস্টেবলকে নিয়ে হাজতখানার ভিতরে ঢুকে দেখতে পায় পশ্চিম পাশের টয়লেটের মধ্যে নিজের পরিধেয় লুঙ্গীর পাড় ছিঁড়ে পানির লাইনের অ্যাঙ্গেলের সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। তাৎক্ষণিক বিষয়টি জানানোর পর ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু হাসান খায়রুল্লাহ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেটকে বিষয়টি অবহিত করা হয়েছে। এ ব্যাপারে রাজবাড়ী থানায় অপমৃত্যু দায়ের করা হয়েছে। কোর্ট হাজতের ইনচার্জ এটিএসআই ওমর শরীফ এ অপমৃত্যু মামলাটি দায়ের করেন। 
  উল্লেখ্য, পাংশা উপজেলার রূপিয়াট গ্রামের আজিজ মন্ডলের ছেলে আলামিন মন্ডল কয়েক বছর আগে দড়ি চৌবাড়ীয়া গ্রামের হারুন-অর রশিদের মেয়ে পাখিকে বিয়ে তরে। কিন্তুআলামিন মন্ডলের বেপরোয়া ও সন্ত্রাসী কর্মকান্ডে তাদের দাম্পত্য জীবনে কলহ সৃষ্টি হয় এবং সে আরেকটি বিয়েও করে। এক পর্যায়ে পাখি আলামিন মন্ডলকে ডিভোর্স দেয়। ক্ষুব্ধ হয়ে গত ১লা আগস্ট শনিবার ঈদের দিন সকাল ৯টার দিকে আলামিন মন্ডল শ্বশুর বাড়ীতে গিয়ে এলোপাতাড়ী গুলি করতে থাকে। তখন শ্যালক ফরহাদ হোসেন গুলিবিদ্ধ হয়। গুলি করার পর সে নিজেও বিষপানে আত্মহত্যার চেষ্টা করে।
  খবর পেয়ে পাংশা থানার এস.আই আব্দুল কাদের, এস.আই হুমায়ুন রেজা ও এস.আই সেকেন্দার হোসেন সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে ১টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, ২রাউন্ড তাজা গুলি ও ৩টি ফায়ারকৃত কার্তুজ ও ১টি চাপাতিসহ আলামিন মন্ডলকে গ্রেফতার করে। 

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ