ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
গোয়ালন্দের দুই আ’লীগ নেতাসহ ৬জনের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা
  • আবুল হোসেন
  • ২০২০-১১-০২ ১৪:১৭:২১
গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল(৪৫) এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা (৪৭)সহ কয়েকজনের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় চাঁদাবাজী মামলা দায়ের হয়েছে। 
  দৌলতদিয়া ঘাটে বালুসহ নির্মাণ সামগ্রী ব্যবসায়ী শরিফুল ইসলাম বাদী হয়ে গত ১লা নভেম্বর রাতে গোয়ালন্দ ঘাট থানায় মামলাটি দায়ের করেন। মামলায় নজরুল ইসলাম মন্ডল ও মোহাম্মদ আলী মোল্লাসহ ৬জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করা হয়েছে। 
  এজাহারনামীয় অপর ৪জন আসামী হলেন ঃ নজরুল ইসলাম মন্ডলের মামাতো ভাই মাসুদ মোল্লা(২৫), কাশেম আলী খাঁ(৩৫), ছোট ভাই(নজরুল ইসলাম মন্ডলের) মোস্তফা মন্ডল(৩৬) এবং ভাতিজা শাওন মন্ডল(২৮)। 
  মামলার বাদী রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের ঘিমোড়া গ্রামের বাসিন্দা শরিফুল ইসলাম জানান, তিনি দৌলতদিয়ার ৬নং ফেরী ঘাটের বিপরীত পাশে ব্যক্তি মালিকানাধীন জমি লীজ নিয়ে কয়লা, পাথর, বালুসহ নির্মাণ সামগ্রীর ব্যবসা শুরু করার উদ্যোগ নেন। এ লক্ষ্যে ১মাস আগে সেখানে কাজ শুরু করলে অভিযুক্তরা তার কাছে ১লক্ষ টাকা চাঁদাদাবী করে এবং ১মাসের মধ্যে নির্ধারিত চাঁদা পরিশোধ না করলে প্রাণনাশের হুমকি ও ব্যবসা করেতে দেয়া হবে না বলে তাকে শাসায়। গত ৩১শে অক্টোবর বেলা ১১টার দিকে বলগেট থেকে বালু নামানোর সময় আসামীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে চাঁদার দাবীতে এক শ্রমিককে মারধর করে। বিষয়টি জানতে পেরে শরিফুল ইসলাম তার মামা ছব্দুল মন্ডলকে নিয়ে ঘটনাস্থলে গেলে আসামীরা প্রকাশ করে, ‘এক মাসের মধ্যে চাঁদার টাকা পরিশোধ করার কথা ছিল, তা না করে কাজ করছিস কেন।’ এ সময় শরিফুল ইসলাম তাদের দাবীকৃত চাঁদা দিতে অস্বীকার করলে নজরুল ইসলাম মন্ডল ও মোহাম্মদ আলী মোল্লা তাদের কাছে থাকা পিস্তল তার মাথায় ও বুকে ঠেকিয়ে তার পকেটে থাকা ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং অবশিষ্ট ৯০ হাজার টাকা ৭দিনের মধ্যে পরিশোধ করার নির্দেশ দেয়। এছাড়াও তারা শরিফুল ইসলাম ও তার মামা ছব্দুল মন্ডলকে মারপিট করে আহত করে চলে যায়।
  এ ব্যাপারে অভিযুক্ত মোহাম্মদ আলী মোল্লা মোবাইল ফোনে দাবী করে বলেন, আমাদের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে চাঁদাবাজীর মামলা দায়ের করা হয়েছে। বাদীকে আমরা চিনিও না। তারা পলাতক নন বলেও দাবী করেন।
  এ ব্যাপারে নজরুল ইসলাম মন্ডল বলেন, আমার বিরুদ্ধে চাঁদাবাজী মামলার বাদী শরিফুল ইসলামকে আমি চিনি না। তার সাথে কোন দিন কথাও হয়নি। তিনি আরো বলেন, আসন্ন গোয়ালন্দ পৌরসভা নির্বাচন ও গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে কেন্দ্র করে গোয়ালন্দে আওয়ামী লীগের রাজনীতি থেকে এবং পৌরসভার মেয়র পদে আমি যাতে নির্বাচন করতে না পারি সে জন্য স্বার্থান্বেষী মহলের পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে আমাকে হত্যা মামলাসহ বিভিন্ন হয়রানীমূলক মামলায় আসামী করা হচ্ছে। জনৈক শরিফুল ইসলাম আমার বিরুদ্ধে যে চাঁদাবাজীর মামলা করেছেন এটি তারই অংশ। তিনি চাঁদাবাজী মামলার নিরপেক্ষ তদন্তের দাবী জানান।    
  গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, এ ঘটনায় মামলা দায়েরের পর আসামীদের গ্রেফতারে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে। কিন্তু তারা মামলার পর থেকে আত্মগোপনে রয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা যাবে।
  উল্লেখ্য, গোয়ালন্দ পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল কিছুদিন আগে দেবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থক রেজাউল মোল্লা ওরফে আবু ডাক্তার হত্যা মামলায় ২০১৯ সালের ১৫ই অক্টোবর গ্রেফতার হন। ওই হত্যা মামলার পর তাকে গোয়ালন্দ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিস্কার করে কেন্দ্রীয় যুবলীগ। পরে তিনি কারাগারে থাকা অবস্থায় অনুষ্ঠিত গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের কাউন্সিলে তার স্ত্রী কাকলী নজরুলকে সভাপতি এবং তাকে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে ওই হত্যা মামলায় জামিনে বের হওয়ার পর কাকলী নজরুল পদত্যাগ করেন এবং নজরুল ইসলাম মন্ডল ভারপ্রাপ্ত সভাপতি হন। 
  এরআগে ২০১৫ সালের ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মন্ডল অংশগ্রহণ করে পরাজিত হন। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র শেখ মোঃ নিজাম উদ্দিন(জগ প্রতীক) ৬হাজার ৬৭২ভোট পেয়ে ৩য় বারের মতো মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম মন্ডল(নৌকা প্রতীক) পান ৪৭৪৯ ভোট। এছাড়াও ওই নির্বাচনে বিএনপির প্রার্থী আব্দুল কাশেম(ধানের শীষ) ২২০ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী হেলাল মাহমুদ(লাঙ্গল) পান মাত্র ৫৯ ভোট। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ