ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ২১তম দিনে ৩০ জেলের জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৩ ১৩:৪৩:৩৯
গোয়ালন্দ উপজেলার পদ্মা ও যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয় -মাতৃকণ্ঠ।

 চলমান ইলিশ রক্ষা অভিযানের ২১তম দিনে গতকাল ৩রা নভেম্বর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন পাংশা, কালুখালী ও গোয়ালন্দ উপজেলা এলাকায় পরিচালিত অভিযানে ৩০ জন জেলেকে ৫৬ হাজার টাকা জরিমানা, উদ্ধারকৃত ৪৫ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ২ লক্ষ ৫৫ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গোয়ালন্দ উপজেলাধীন পদ্মা ও যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ৫ কেজি ইলিশ মাছ উদ্ধার ও ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে উদ্ধারকৃত ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 
  এ সময় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ মোঃ আলমগীর, উপ-পরিচালক(ইলিশ শাখা) মাসুদ আরা মমি, সিনিয়র সহকারী পরিচালক প্রীতি কণা পাল, গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) রেজাউল শরীফসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ ও নৌ-পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 
  অপরদিকে গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাংশা ও কালুখালী উপজেলাধীন পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৩০ জন জেলেকে আটক করে ৫৬ হাজার টাকা জরিমানা আদায়, উদ্ধারকৃত ৪০ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং ২ লক্ষ ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান। এ সময় জেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শামীমা আক্তার, কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা মুস্তারিনা আফরোজসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ, সহকারী পুলিশ সুপার সঞ্জয় কুমারের নেতৃত্বে র‌্যাব-৮ এর ফরিদপুর ক্যাম্পের একটি টিম এবং পাংশা ও কালুখালী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।    

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ