ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
চাঁদাবাজী মামলার প্রতিবাদে গোয়ালন্দ পৌর আ’লীগের সাংবাদিক সম্মেলন
  • আবুল হোসেন
  • ২০২০-১১-০৮ ২২:০৩:৪৩
গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল গতকাল ৮ই নভেম্বর বিকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন -মাতৃকণ্ঠ।

গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লাসহ কয়েকজনের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় দায়েরকৃত চাঁদাবাজী মামলার প্রতিবাদে গতকাল ৮ই নভেম্বর বিকাল ৫টায় সাংবাদিক সম্মেলন করেছে গোয়ালন্দ পৌর আওয়ামী লীগ।
  গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল।
  এ সময় নজরুল ইসলাম মন্ডল দাবী করেন, তার বিরুদ্ধে থানায় দায়েরকৃত চাঁদাবাজীর মামলায় যে সময়ের কথা উল্লেখ করা হয়েছে তখন তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান ও রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনের অভ্যর্থনায় দৌলতদিয়ার ৪নং ফেরী ঘাটে অবস্থান করছিলেন। মামলার বাদী শরিফুল ইসলামকে তিনি চেনেন না। বাদী শরিফুল তার ভুল বুঝতে পেরে গত ৫ই নভেম্বর রাজবাড়ীর ২নং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে মামলাটি মিমাংসার মাধ্যমে প্রত্যাহারের জন্য লিখিত আবেদন করেছেন এবং ওই আদালতেই তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন।
  এ সময় গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সুজ্জল, সহ-সভাপতি মজিবর মন্ডল, জলিল মন্ডল, সিরাজ মন্ডল, নারু রাহা, আইন বিষয়ক সম্পাদক নাজিরুল ইসলাম, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম কোরবান প্রমুখ উপস্থিত ছিলেন।
  এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, থানায় ব্যবসায়ী শরিফুল ইসলামের দায়েরকৃত মামলাটি রেকর্ড করা হয়েছে। নিয়ম অনুযায়ী মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্তপূর্বক আদালতে চার্জশীট বা ফাইনাল রিপোর্ট দিবেন। এরপর আদালতেই মামলাটি নিষ্পত্তি হবে। দন্ড বিধির যে ধারায় মামলাটি রেকর্ড করা হয়ে তা প্রত্যাহারের আইনগত সুযোগ নেই।
  উল্লেখ্য, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল(৪৫) এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা (৪৭)সহ কয়েকজনের বিরুদ্ধে গত ১লা নভেম্বর রাতে গোয়ালন্দ ঘাট থানায় দৌলতদিয়া ঘাটের বালুসহ নির্মাণ সামগ্রী ব্যবসায়ী শরিফুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার অপর ৪জন আসামী হলেন ঃ নজরুল ইসলাম মন্ডলের মামাতো ভাই মাসুদ মোল্লা(২৫), কাশেম আলী খাঁ(৩৫), ছোট ভাই(নজরুল ইসলাম মন্ডলের) মোস্তফা মন্ডল(৩৬) এবং ভাতিজা শাওন মন্ডল(২৮)।
  মামলার বাদী রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের ঘিমোড়া গ্রামের বাসিন্দা।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ