ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মোস্তফা মুন্সী বিজয়ী
  • হেলাল মাহমুদ/আবুল হোসেন/মইনুল মৃধা
  • ২০২০-১২-১০ ১৩:১১:১০
গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে গতকাল ১০ই ডিসেম্বর অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শিল্পপতি আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী বিজয়ী হয়েছেন। ডানে রাত ৮টায় নির্বাচনের ফলাফল ঘোষণার দৃশ্য -শামীম শেখ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে গতকাল ১০ই ডিসেম্বর অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শিল্পপতি মোঃ মোস্তফা মুন্সী বিজয়ী হয়েছেন।  

  নির্বাচনের ঘোষিত ফলাফলে শিল্পপতি মোঃ মোস্তফা মুন্সী(নৌকা) প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৩৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রয়াত উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলামের ছেলে ডাঃ মোঃ আরিফুজ্জামান(ঘোড়া) ১৩ হাজার ৬০৬ ভোট পেয়েছেন। উভয়ের প্রাপ্ত ভোটের ব্যবধান ৯ হাজার ৭৫৪ ভোট। 

  অপর ৩জন প্রার্থীর মধ্যে বিএনপির মনোনীত প্রার্থী ইঞ্জিঃ মাহবুব আলম শাহিন(ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ৩৪৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী ও গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মাহবুব রাব্বানী(আনারস) ১হাজার ৯২৮ ভোট এবং জাতীয় পার্টির সমর্থক হিসেবে পরিচিত স্বতন্ত্র প্রার্থী সুলতান উদ্দিন(মোটর সাইকেল) ৩০৫ ভোট পেয়েছেন। 

  নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গোয়ালন্দ উপজেলার ৯১ হাজার ৩০৫ জন ভোটারের মধ্যে ৪২ হাজার ২৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৩৬৩টি ভোট বাতিল হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৩৫টি ভোট কেন্দ্রের ১৯২টি ভোট কক্ষের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

  ভোট গণনা পর্বের শেষে রাত ৮টায় গোয়ালন্দ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ থেকে উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।  

  উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান জানান, শান্তিপূর্ণ ভাবে অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোথাও কোন অনিয়মের ঘটনা ঘটেনি। নির্বাচনী বিধি অনুযায়ী প্রাপ্ত ভোটের এক অষ্টমাংশ (৮ ভাগের ১ ভাগ) না পেলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। সেই হিসেবে বিজয়ী মোস্তফা মুন্সী ও তার নিকটতম আরিফুজ্জামান বাদে অপর ৩জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ