ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
টোকিও দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত
  • টোকিও প্রতিনিধি
  • ২০২০-১২-১৮ ১৩:১৯:৩৯
জাপানের রাজধানী টোকিওস্থ বাংলাদেশের দূতাবাসে গতকাল ১৮ই ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

 জাপানের রাজধানী টোকিওস্থ বাংলাদেশের দূতাবাসে গতকাল ১৮ই ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন করা হয়। 

  এ উপলক্ষে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রথমে দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করা হয়। 

  অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক জাপানী প্রতিষ্ঠানের প্রতিনিধি, কর্মী প্রেরণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ ও এবং দূতাবাসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

  জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, মুজিব বর্ষের লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে অভিবাসী দিবসের এ বছরের প্রতিপাদ্য “মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান” অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও সময়োপযোগী হয়েছে। সরকারের সঠিক পদক্ষেপ ও ব্যবস্থাপনায় দেশের জনসংখ্যা আজ জনসম্পদে রূপ নিয়েছে এবং এরই ফলশ্রুতিতে বর্তমানে বাংলাদেশে বৈদেশিক মূদ্রার রিজার্ভ ৪২ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। 

  তিনি বাংলাদেশের অর্থনীতির চালিকাশক্তি ‘রেমিটেন্স যোদ্ধাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে জাপান প্রবাসী বাংলাদেশীসহ সকল অভিবাসীকে দেশের উন্নয়নে ও সুনাম বৃদ্ধিতে আরো বেশী দেশপ্রেম, নিষ্ঠা ও সততার সাথে কাজ করার আহ্বান জানান।

  অনুষ্ঠানে দিবসটির তাৎপর্য ও গুরত্ব তুলে ধরে এবং জাপানে জনশক্তি নিয়োগের সুযোগ নিয়ে আগত অতিথিদের উদ্দেশ্যে একটি বিশদ উপস্থাপনা করা হয়। 

  পরবর্তী অংশে উপস্থিত অতিথিদের সাথে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচকগণ জাপানে কর্মী নিয়োগে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রদূত তাদেরকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ