ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১
গোয়ালন্দের পৌর মেয়র ও আ’লীগ নেতা নিজামের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রীয় কমিটিতে পত্র
  • সুশীল দাস
  • ২০২১-০১-০৫ ০০:২০:৫৭
দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গোয়ালন্দ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ মোঃ নিজামের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নিকট পত্র দিয়েছে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক -মাতৃকণ্ঠ।

‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ ও প্রচারণা’র বিষয়ে গোয়ালন্দ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের ১নং সদস্য শেখ মোঃ নিজামের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির বরাবর পত্র প্রদান করা হয়েছে।

  রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম এমপি ও সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে, ‘গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ থেকে প্রেরিত পত্রের আলোকে জানাচ্ছি যে, গত ১০/১২/২০২০ইং তারিখে অনুষ্ঠিত গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা মুন্সীকে মনোনয়ন প্রদান করেন। উক্ত নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার মনোনয়ন উপেক্ষা করে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের ১নং সদস্য শেখ মোঃ নিজাম ও তার পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনে অবতীর্ণ হন। এমনকি বিভিন্ন ভোট কেন্দ্রে নিজের মালিকানাধীন প্রতিষ্ঠানের কর্মচারীদেরকে বিদ্রোহী প্রার্থীর এজেন্ট হিসেবে নিয়োগ করেন। বিষয়টি উপজেলা আওয়ামী লীগসহ তৃণমূলের নেতৃবৃন্দের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে। এছাড়া শেখ মোঃ নিজাম ২০১৫ সালের ৩০শে ডিসেম্বর অনুষ্ঠেয় গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে নিজে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর আগে তার আপন সহোদর শেখ মোঃ নজরুল ইসলাম গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। 

  এ প্রেক্ষিতে গত ২৭/১২/২০২০ইং তারিখে অনুষ্ঠিত গোয়ালন্দ পৌর আওয়ামী লীগ এবং ২৯/১২/২০২০ইং তারিখে অনুষ্ঠিত গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সর্বসম্মত সিদ্ধান্তের আলোকে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির বরাবর গতকাল ৪ঠা জানুয়ারী দলীয় প্যাডে পত্র প্রদান করা হয়েছে।     

  উল্লেখ্য, গত ২৭শে ডিসেম্বর অনুষ্ঠিত গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভায় পূর্ব নির্ধারিত অন্যতম আলোচ্য সূচী ‘গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান করা দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ’ প্রসঙ্গে আলোচনাকালে পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাদল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিমসহ অন্যান্য নেতৃবৃন্দ পৌর মেয়র শেখ মোঃ নিজাম এবং গোয়ালন্দ উপজেলা যুবলীগের সভাপতি ইউনুস মোল্লা ও পৌর যুবলীগের সভাপতি শেখ মোঃ সোহেলের দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অনেকগুলো অভিযোগ উত্থাপন করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের প্রস্তাব করলে সর্বসম্মতভাবে সাংগঠনিক নিয়মানুযায়ী শেখ মোঃ নিজামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্তের পাশাপাশি ইউনুস মোল্লা ও শেখ মোঃ সোহেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা যুবলীগ ও কেন্দ্রীয় যুবলীগের কাছে পত্র প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

রাজবাড়ীতে নৌকা প্রতীকের সাথে বেঈমানী করলে বঙ্গবন্ধুর রক্তের সাথে বেঈমানী হবে--- কাজী ইরাদত আলী
রাজবাড়ী পৌর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন
রাজবাড়ীতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মহম্মদ আলী চৌধুরীকে সংবর্ধনা
সর্বশেষ সংবাদ