ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
আপীলে প্রার্থীতা ফিরে পেলেন পাংশা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ওয়াজেদ
  • সোহেল মিয়া
  • ২০২১-০১-০৭ ১৩:২৪:২৩

তৃতীয় ধাপে আগামী ৩০শে জানুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ওয়াজেদ আলী মন্ডল আপীল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন। 

  গতকাল ৭ই জানুয়ারী পাংশা পৌর নির্বাচনের আপীল কর্তৃপক্ষ ও জেলা প্রশাসক দিলসাদ বেগম তার অফিস কক্ষে আপীল শুনানী শেষে তার মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন। এর আগে গত ৩রা জানুয়ারী যাচাই-বাছাইকালে ঋণখেলাপীর অভিযোগে রিটার্নিং অফিসার কর্তৃক তার মনোনয়নপত্র বাতিল করা হয়। 

  আওয়ামী লীগের মেয়র প্রার্থী ওয়াজেদ আলী মন্ডলের প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়ে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, গত ৩রা জানুয়ারী যাচাই-বাছাইকালে তিনি ইসলামী ব্যাংকের উত্তরা শাখায় ঋণ খেলাপী মর্মে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে জানার পর রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন। পরে তিনি আপীল করেন। আপীল কর্তৃপক্ষ হিসেবে আমরা বাংলাদেশ ব্যাংকের সাথে যোগাযোগ করলে তারা জানান, তিনি ঋণখেলাপী নন। ভুল বোঝাবুঝির কারণে এমনটি হয়েছিল। তাছাড়া ইসলামী ব্যাংকের উত্তরা শাখা থেকেও জানানো হয়েছে ওই নামে তাদের শাখাতে কোন গ্রাহক নেই। সব কিছু যাচাই-বাছাই করে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

  এছাড়াও আপীল করে ঋণ খেলাপীর অভিযোগে বাতিল হওয়া ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আঃ মোতালেব মোল্লা আপীলে প্রার্থীতা ফিরে পেয়েছেন। এর ফলে মেয়র পদে ৪জন (আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পাংশা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র ওয়াজেদ আলী মন্ডল, বিএনপির মনোনীত প্রার্থী রইচ উদ্দিন খান এবং ২ স্বতন্ত্র প্রার্থী পাংশা উপজেলা যুবলীগের আহ্বায়ক ফজলুল হক ফরহাদ ও আওয়ামী লীগের প্রার্থী ওয়াজেদ আলী মন্ডলের ভাই ইদ্রিস আলী মন্ডল) এবং ৯টি ওয়ার্ডের সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪৫ জন ও ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর পদে ১১ জনসহ মোট ৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রইলেন। 

  আগামী ১০ই জানুয়ারী পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। এরপর প্রতীক বরাদ্দ শেষে আগামী ৩০শে জানুয়ারী ‘ব্যালটে পেপারে’ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 
রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ