ঢাকা সোমবার, মে ১৩, ২০২৪
রাজবাড়ীতে করোনায় আক্রান্ত পুলিশ সদস্য হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে চিকিৎসাধীন॥২০জনের নমুনা সংগ্রহ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২৬ ১২:৩৮:৪১

রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানা এলাকায় দায়িত্ব পালনকালে পুলিশ কনস্টেবল মোঃ মুন্না শেখ(২৫) করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় গত ২৪শে মে বেলা আড়াইটায় তাকে রাজবাড়ী সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়েছে।
  সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৪শে মে সকালে রাজবাড়ী সিভিল সার্জনের কাছে আসা নমুনা পরীক্ষার রিপোর্টে পুলিশ কনস্টেবল মুন্না শেখের করোনা ভাইরাস পজেটিভ হওয়ায় তাকে একই দিন সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে এনে ভর্তি করা হয়।     
  এ প্রেক্ষিতে গত সোমবার ও গতকাল মঙ্গলবার ওই পুলিশ সদস্যর সংস্পর্শে আসা আরো অন্তত ২০ জন পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানান গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ।

করোনায় আক্রান্ত পুলিশ কনস্টেবল(কং-৩৫৬) মোঃ মুন্না শেখ রাজবাড়ী পুলিশ লাইন থেকে গোয়ালন্দ ঘাট থানা এলাকায় দায়িত্ব পালন করে আসছিলেন। করোনা পজেটিভ হওয়ার পর তাকে স্বাস্থ্যবিধি মেনে ফিরিয়ে এনে সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে ভর্তি করা হয়েছে। 

  জানা যায়, গোয়ালন্দ ঘাট থানা পুলিশের সদস্যগণ করোনা সংক্রামণ ঝুঁকি নিয়ে অর্পিত দায়িত্ব পালন করে চলেছে। করোনা ভাইরাস সংক্রমণের জন্য অধিক ঝুকিপূর্ণ হিসেবে চি‎িহ্নত দৌলতদিয়া ঘাট এলাকায় দায়িত্ব পালন করে আসছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের সদস্যবৃন্দ। 
  গোয়ালন্দ ঘাট থানার ওসি মোঃ আশিকুর রহমান জানান, সব সময়ই নানা ধরনের ঝুঁকি নিয়ে পুলিশের কাজ করতে হয়। ঝুঁকি থাকলেও এলাকার সব ধরনের পুলিশী কার্যক্রম স্বাভাবিক রাখা হয়েছে। 
  তিনি আরো জানান, গোয়ালন্দ ঘাট থানার পুলিশ সদস্যদের দু’টি ভাগ করে স্থানীয় শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে রাখা হয়েছে। যাতে এক জায়গায় কেউ আক্রান্ত হলেও অপর সদস্যগণ সেবা অব্যাহত রাখতে পারেন।
  এদিকে পুলিশ সদর দপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ২৬শে মে মঙ্গলবার পর্যন্ত নতুন করে ১৫২ জন আক্রান্তসহ বাংলাদেশ পুলিশের ৪০৫৩ জন গর্বিত সদস্য জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১৪ জন পুলিশ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। 
  এছাড়াও করোনায় আক্রান্ত হওয়া ১১১৯ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন।   
  পুলিশ হেডকোয়ার্টার জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার)-এর নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারী হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার।
  চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ। 

 

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ