ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
রাজবাড়ীতে ট্রাফিক পুলিশের তৎপরতায় মোটর সাইকেল চালকদের হেলমেট ব্যবহার বেড়েছে
  • মাহ্ফুজুর রহমান
  • ২০২১-০২-০৭ ১৪:৫৪:৫০
রাজবাড়ী জেলা ট্রাফিক বিভাগ শহরের বিভিন্ন পয়েন্টে হেলমেট ছাড়া মোটর ও কাগজপত্র বিহীন সাইকেল চালানোর বিরুদ্ধে অভিযান শুরু করেছে। ছবিটি বড়পুল এলাকা থেকে তোলা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে ট্রাফিক পুলিশের তৎপরতায় জেলায় মোটর সাইকেলের চালকদের হেলমেট ব্যবহার লক্ষণীয়ভাবে বেড়েছে। 

  জেলা পুলিশ ট্রাফিক ব্যবস্থা জোরদার করার পাশাপাশি ট্রাফিক আইন সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। 

  জেলা ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, গত ৭দিনে (১লা-৭ই ফেব্রুয়ারী) রাজবাড়ী শহরের বিভিন্ন পয়েন্ট থেকে হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানো ও ৩জন আরোহী বহনসহ বিভিন্ন ধারায় ৯৯টি মামলা দায়ের এবং বৈধ কাগজপত্র না থাকায় ১৪টি মোটর সাইকেল আটক করা হয়েছে। 

  রাজবাড়ী শহরের পান্না চত্ত্বর এলাকার মঞ্জু মটরসের মালিক মঞ্জু সরদার বলেন, ট্রাফিক ব্যবস্থা কড়াকড়ি হওয়ায় গত কয়েক দিন ধরে হেলমেটের বিক্রি বেড়েছে। মামলা/জরিমানা এড়ানো ও নিরাপত্তার স্বার্থে মানুষ আগের চেয়ে সচেতন হয়েছে। তাই মোটর সাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করছে। 

  পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান জানান, বৈধ কাগজপত্র ছাড়া কাউকে যানবাহন চালাতে দেয়া হচ্ছে না। বিশেষ করে হেলমেট বিহীন মোটর সাইকেল চালানো ও ৩জন আরোহী বহন, বেপরোয়া গতিতে গাড়ী চালানো, অবৈধ যানবাহন চালানো রোধকল্পে  রেজিস্ট্রেশন, ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্সকে গুরুত্ব দেয়া হচ্ছে বেশী। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত রাজবাড়ী শহরের গুরুত্বপুর্ণ পয়েন্টগুলোতে ট্রাফিক পুলিশ মোতায়েন করে চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে। 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ