ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
আরডিএ’র প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত রিন্টুর ১ম মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০২-০৯ ১৩:৪১:৩৯

রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন (আরডিএ)’র প্রতিষ্ঠাতা সভাপতি মেজবাহ্ উল করিম রিন্টু’র ১ম মৃত্যু বার্ষিকীকে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

  মেজবাহ্ উল করিম রিন্টু স্মৃতি পরিষদের উদ্যোগে গতকাল ৯ই ফেব্রুয়ারী বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই স্মরণ সভার আয়োজন করা হয়। 

  স্মৃতি পরিষদের সভাপতি আজিজা খানমের সভাপতিত্বে ও ফরিদপুরের রাজেন্দ্র কলেজের সহকারী অধ্যাপক আশরাফুল আজম শাকিলের সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, আরডিএ’র সভাপতি সৈয়দ সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন, অরণী সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মুনিরুল হক, সাংস্কৃতিক কর্মী বাবলা চৌধুরী, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হামিদ, প্রিয়তমাষু আবৃত্তি নিকেতনের সভাপতি মিরুনা বানু মুন, মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ, রাজবাড়ীর সভাপতি সালাম তাসির, ইয়াছিন উচ্চ বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক সাঈদা খানম, টিচার্স টেনিং কলেজের প্রশিক্ষক তৌহিদ হাসান, খোকন মাহমুদ ও শায়লা তাবাসুম নেওয়াজ প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ অকাল প্রয়াত প্রকৃতি, স্বদেশ ও মানবপ্রেমী মেজবাহ্ উল করিম রিন্টু’কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তার অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। 

  এছাড়াও অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে মেজবাহ্ উল করিম রিন্টু’কে নিয়ে লেখা পাঠ করেন শ্রাবন্তি ঘোষ রিমঝিম ও নীলয় সাহা নীল। এর আগে স্মরণ সভার উদ্যোক্তাদের পক্ষ থেকে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুল এলাকার বাসভবন প্রাঙ্গণে মেজবাহ্ উল করিম রিন্টু’র কবরে পুস্পস্তবক অর্পণ করা হয়।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ