ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া ইউনিয়নের অচলাবস্থা॥দীর্ঘ ৩মাস ভিজিডি থেকে বঞ্চিত ৭৪৯ জন উপকারভোগী
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-২০ ১৪:৫১:৪১

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের দুঃস্থ ভিজিডি ভোগীরা গত ৩মাস ধরে কোন চাল পাচ্ছেন না।

  এতে করে চলমান লকডাউন ও মহামারি করোনা পরিস্থিতির মধ্যে পরিবারগুলো খুবই মানবেতর দিনযাপন করছে। তাছাড়া লকডাউনে আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়াতে অনেক পরিবারের রোজার সেহরী-ইফতারিতে তেমন কিছু জুটছে না।

  সংশ্লিষ্ট সূত্র জানায়, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলকে হত্যার উদ্দেশ্যে গত ১৯শে মার্চ রাতে সশস্ত্র হামলা চালায় দুর্বৃত্তরা। মারাত্মক জখম অবস্থায় বেশ কিছুদিন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

  এ ঘটনার পর প্যানেল চেয়ারম্যান আব্দুল গনি মন্ডল কিছুদিন পরিষদের স্বাভাবিক কাজকর্ম চালিয়ে আসছিলেন। কিন্তু গত ২৯শে মার্চ রাতে দুর্বৃত্তরা তাকে গুলি করলে গত ১লা এপ্রিল সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। 

  এ ঘটনা দুইটিকে কেন্দ্র করে পুরো দৌলতদিয়া ইউনিয়নে উত্তাল অবস্থা বিরাজ করছে। স্বাভাবিক কাজকর্ম চরমভাবে ব্যাহত হওয়ার পাশাপাশি ইউনিয়ন পরিষদের কার্যক্রমে অচলবস্থার সৃষ্টি হয়েছে। 

  এদিকে এ অবস্থার মধ্যে উপজেলার সবগুলো ইউনিয়নের অনুকূলে সরকারীভাবে ভিজিডি’র উপকার ভোগীদের জন্য  (জানুয়ারী, ফেব্রুয়ারী ও মার্চ) ৩ মাসের চালের বরাদ্দ দেওয়া হয়েছে। দৌলতদিয়া ইউনিয়নে মোট ৭৪৯ কার্ডধারীর জন্য প্রতি মাসে ৩০ কেজি করে চালের বরাদ্দ দেয়া হয়েছে। নিয়ম অনুযায়ী বরাদ্দকৃত চাল চেয়ারম্যান অথবা প্যানেল চেয়ারম্যানের নামে বরাদ্দ দেয়া হয়। কিন্তু তাদের দু’জনের অনুপস্থিতিতে এখানকার চাল খাদ্য গুদাম হতে উত্তোলন করা যাচ্ছে না।

  এ বিষয়ে ইউনিয়নের ২য় প্যানেল চেয়ারম্যান ও ৯নং ওয়ার্ডের সদস্য মোঃ জামাল মোল্লা বলেন, এই চরম দুঃসময়ে মানুষজন খুব কষ্টে আছে। ভিজিডি’র চালগুলো দ্রুত দিতে পারলে ওই পরিবারগুলো একটু শান্তি পেত। আমরা ২১শে এপ্রিল পরিষদের সকল সদস্য মিলে এ বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলবো।

  গোয়ালন্দ উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন বলেন, দৌলতদিয়া ইউনিয়নে ৭৪৯ জন উপকারভোগীর নামে ৩ মাসের মোট ২২ টন ৪৭০ কেজি চালের বরাদ্দ হয়েছে। আমি চালগুলো নেয়ার বিষয়ে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করছি।

  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম বলেন, দৌলতদিয়ায় দ্রুত সময়ের মধ্যে কিভাবে চাল দেয়া যায় সেটা আমি খতিয়ে দেখব।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ