ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ইজারাদার হান্নানের সাংবাদিক সম্মেলন : ঘটনায় রাজবাড়ী পৌর মেয়র তিতু জড়িত নয়, তবে হামলাকারীরা তার লোক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-২২ ১৪:৪৫:০২
রাজবাড়ীর পৌরসভার অফিস চত্বরে সন্ত্রাসী হামলায় গুরুতর জখম হাট ইজারাদার আব্দুল হান্নান গতকাল ২২শে এপ্রিল শহরের ভবানীপুর রেল কলোনীর নিজ বাসায় সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর পৌরসভার অফিস চত্বরে সন্ত্রাসী হামলায় গুরুতর জখম হাট বাজারের ইজারাদার আব্দুল হান্নান(৪০) তাঁর উপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবীতে সাংবাদিক সম্মেলন করেন।

  গতকাল ২২শে এপ্রিল বেলা সাড়ে ১১টায় রাজবাড়ী শহরের ভবানীপুর রেল কলোনীর নিজ বাসায় আয়োজিত সাংবাদিক সম্মেলনে হাট বাজারের ইজারাদার আব্দুল হান্নান ও তার স্ত্রী মোছাঃ শানু খাতুন বক্তব্য রাখেন। 

  সাংবাদিক সম্মেলনে আব্দুল হান্নান বলেন, চলতি বছর আমি রাজবাড়ী পৌরসভার শ্রীপুর বাজার, মুরগীর ফার্ম বাজার, গোদার বাজার, কাঁচা বাজার, ফল বাজার, রবি শস্য বাজার ইজারা নিয়েছে। উক্ত হাট-বাজারের ইজারা নেওয়াকে কেন্দ্র করে আসামীদের সাথে তার বিরোধ হয়। গত ১৭ই এপ্রিল দুপুর সোয়া ১টায় রাজবাড়ী পৌরসভার হাট-বাজারের খাজনার বিষয় নিয়ে বাজার ব্যবসায়ীদের সাথে মিটিং করার জন্য পৌরসভায় যাই। পৌরসভার মেয়র ও ব্যবসায়ীদের খাজনার বিষয়ে মিটিং শেষ করে সেখান থেকে বের হচ্ছিলাম। এ সময় পৌরসভার চত্ত্বরে পৌঁছালে আসামী আব্দুল্লাহ আমাকে ডাক দিয়ে পৌরসভার পানির ফোরারার দিকে নিয়ে যায়। সেখানে পৌঁছানো মাত্রই পরিকল্পিতভাবে আব্দুল্লাহ(২৫), ইদ্রিস আলী(৪২), মজনু (২৮), রূপম(২৭), মুইজা রবিন(২৬), ফরিদ শেখ(৩০), মাহফুজ(৩৮), টুটুল(৩৫), মোঃ আজিম(৩৯), ছামসাদ কসাই(৩৫), মঈন(৩৫), ইনসান(২৮), তারেক(২৮), আরিফ মুন্সী (৩৫)সহ আরো ৫/৬ জনের একদল দুর্বৃত্ত আমাকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম করে। এ সময় স্থানীয়রা আমাকে উদ্ধার করে পরিবারের সহযোগিতায় প্রথমে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে আমার অবস্থা অবনতি হলে ডাক্তারা আমাকে দ্রুত ঢাকা মেডিকেলে প্রেরণ করেন। উল্লেখিত সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্যে আমার উপর হামলা চালিয়েছে। আমার শরীরের বিভিন্ন স্থানে তারা কুপিয়েছে। প্রায় ৫শত সেলাই আমার শরীরে দিয়েছে ডাক্তাররা। আমি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে এখন আগের চাইতে একটু সুস্থ। আমি এই ঘটনার সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

  এছাড়াও এই ঘটনায় গত ১৯শে এপ্রিল আমি রাজবাড়ী থানায় হত্যা চেষ্টার মামলা দায়ের করি। কিন্তু মামলায় প্রধান আসামী আব্দুল্লাহ ও আজিমসহ অন্যান্যরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

  আব্দুল হান্নান আরো বলেন, আমি সম্প্রতি অনুষ্ঠিত রাজবাড়ী পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মহম্মদ আলী চৌধুরীর পক্ষে নির্বাচনে সক্রিয় অংশগ্রহণ করি। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী পরাজিত হলে আমার কাছ থেকে পৌরসভার ৯টি ও উপজেলার ১০টি, মোট ১৯টি হাটের দখল নিতে মরিয়া হয় একদল দুর্বৃত্ত। এরই সূত্র ধরে পৌরসভার বর্তমান মেয়রের ছত্রছায়ায় থাকা সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে। 

  হামলার ঘটনায় পৌরসভার বর্তমান মেয়র জড়িত কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আব্দুল হান্নান বলেন, পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু এই ঘটনার সাথে জড়িত নয়। হামলার সময় তিনি আমাকে সন্ত্রাসীদের হাত থেকে প্রাণ রক্ষা করেছেন। তবে আমার উপর হামলাকারী সন্ত্রাসীরা তারই লোকজন। সাংবাদিকদের সঠিক তথ্য তুলে ধরে এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করেন ভোক্তভোগী হান্নান।

  হান্নানের স্ত্রী মোছাঃ শানু খাতুন কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার স্বামী ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেছে। তাকে গুরুতর জখম করা হলেও কোন নেতাকর্মীকে তারা পাশে পায়নি। আমি এবং আমার অবুঝ শিশুরা হাসপাতালের অপরেশন রুমের সামনে কান্না করেছি আর আল্লাহকে ডেকেছি। আল্লাহ যেন আমার স্বামীকে সুস্থ করে দেন আমার ছেলেরা যেন এতিম না হয়। মহান আল্লাহ আমাদের কথা শুনেছে। আমার স্বামী যেন ব্যবসা-বাণিজ্য করে সন্তানদের নিয়ে সুন্দরমতো বসবাস করতে পারেন এই ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন স্ত্রী শানু খাতুন। 

  তিনি আরো বলেন, আমার স্বামীর হত্যা চেষ্টার ঘটনার সাথে মেয়র তিতু সাহেব জড়িত না। তবে তার আশপাশে যারা থাকে তারা ভালো লোক না। তাদের থেকে মেয়র সাহেবের দূরে থাকা উচিত। তিনি জনগণের বিপুল ভোটে তিনি মেয়র নির্বাচিত হয়েছেন। সকল মানুষের বিপদ-আপদে তিনি পাশে থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন। 

  এদিকে সাংবাদিক সম্মেলনের পর রাজবাড়ী পৌরসভা চত্ত্বরে ইজারাদার হান্নানকে হত্যার চেষ্টা প্রসঙ্গে পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু বলেন, এই হত্যাচেষ্টার সাথে কারা জড়িত সেটা পরিষ্কার হয়েছে। সাংবাদিক সম্মেলন করে ব্যবসায়ী আব্দুল হান্নান হত্যাচেষ্টার সাথে কারা-কেন জড়িত তাদের নাম সুস্পষ্টভাবে বলেছেন। এই ঘটনার সাথে আমি কোনভাবেই জড়িত না। যখন তার উপর সন্ত্রাসীরা হামলা করেছে কেউ ভয়ে সেখানে যায়নি। তখন আমি ছুটে গিয়ে সন্ত্রাসীদের হাত থেকে তাকে উদ্ধার করি। সেখান থেকে দ্রুত গাড়িতে উঠিয়ে হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করি। আমার কাছে তথ্য রয়েছে চিকিৎসায় অবহেলা করে হান্নানকে হত্যা করে আমার উপর দায় চাপানোর চেষ্টা করা হচ্ছিল। সেটি বুঝতে পেরে আমি তার চিকিৎসা সহায়তা করেছি। এই হত্যাচেষ্টার সাথে জড়িতদের আমিও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই। 

  রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, এ ঘটনায় দিন রাতে পৌরসভার ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের মধ্যে ৪জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত চলছে। যে কোন সময় তাদেরকে গ্রেফতার করা হবে। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ