ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে রাজবাড়ীতে খাদ্য বিতরণ
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-২৮ ১৫:০৫:২৮
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে রাজবাড়ী জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে গতকাল ২৮শে এপ্রিল সকালে স্বাস্থ্যবিধি মেনে অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। এ সময় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন -মাতৃকণ্

‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথাও ভাবুন’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ২৮শে এপ্রিল সকাল সাড়ে ১০ টায় রাজবাড়ীতে স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ স্বাস্থ্যবিধি মেনে পালিত হয়েছে। 

  এ উপলক্ষে সিভিল সার্জনের কার্যালয়ের সামনে ১৬০ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম। 

  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক গোলাম মোঃ আজম ও রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দীপক কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।  

  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বর্তমানে করোনা ভাইরাস বৃদ্ধি পাচ্ছে। তাই আপনারা সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। অবশ্যই মাস্ক পরিধান করবেন। অসহায় ও দুস্থদের উদ্দেশ্যে তিনি বলেন, এই মহামারির সময় কিন্তু মানুষের শরীরে পুষ্টি থাকা জরুরী। আপনাদের জন্য পুষ্টিকর খাদ্য বিতরণ করা হলো। এটা খেলে আপনারা পুষ্টি পাবেন। আপনারা এই সময়টাতে যদি প্রচুর পরিমাণ সবজি ও ফল খেতে পারেন তাহলে আপনারা সুস্থ থাকতে পারবেন।

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, আপনারা যখন খাবার খাবেন তখন পুষ্টিকর খাবার খাবেন। পুষ্টিকর খাবার মানে কিন্তু দামী খাবার না। শাক সবজি কিন্তু আমাদের এলাকাতে প্রচুর পাওয়া যায়। এতে প্রচুর ভিটামিন থাকে। আমাদের দেশে বিভিন্ন ফলও পাওয়া যায়। যাতে রয়েছে প্রচুর পরিমাণ পুষ্টি রয়েছে। তাই আমরা বেশি বেশি ফল খাবো। আপনারা ভাত কম খেয়ে শাকসবজি ও ফল বেশি খাবেন। তাতে শরীর সুস্থ্য থাকবে।

  আলোচনা সভা শেষে অতিথিরা অসহায় মানুষের মাঝে পুষ্টি খাবার হিসেবে চাল ৪ কেজি, ডাল ৫০০ গ্রাম, আলু ১ কেজি, সয়াবিন তেল ৫০০ গ্রাম, ডিম ১ হালি ও দুধ ১লিটার বিতরণ করেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ