ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় বোরো ধান বীজ উৎপাদন প্রদর্শনীতে ফসলের ফলন নির্ণয়ে নমুনা শস্য কর্তন শুরু
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৪-২৯ ১৫:০৫:৩৬
পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ২৯শে এপ্রিল বোরো ধান বীজ উৎপাদন প্রদর্শনীতে ফসলের ফলন নির্ণয়ের জন্য নমুনা শস্য কর্তন করা হয়। এ সময় কৃষি অফিসার রতন কুমার ঘোষসহ সংশ্লিষ্ট কর্মকর্তগণ উপস্থিত ছিলেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ২৯শে এপ্রিল বোরো ধান বীজ উৎপাদন প্রদর্শনীতে ফসলের ফলন নির্ণয়ের জন্য নমুনা শস্য কর্তন শুরু হয়েছে। 

  আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন বোরো ধান বীজ উৎপাদন প্রদর্শনীতে নমুনা শস্য কর্তন করা হচ্ছে।

  গতকাল ২৯শে এপ্রিল পাংশা পৌরসভার কলেজ মোড় মাঠ, কুড়াপাড়া মাঠ ও বিষ্ণুপুর মাঠ এবং বাবুপাড়া ও হাবাসপুর ইউনিয়নের বিভিন্ন প্রদর্শনীতে নমুনা শস্য কর্তন করা হয়। 

  এ সময় পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ, কৃষি সম্প্রসারণ অফিসার কাজী এজাজুল করীম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মফিজ উদ্দিন ও হাবিবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

  কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ জানান, এ বছর আবহাওয়া ভালো থাকায় ব্রিধান-৮৮ জাতের বোরো ধান বীজ উৎপাদন প্রদর্শনীতে প্রত্যাশিত ফলন হয়েছে। উপজেলার সকল প্রদর্শনীতে পর্যায়ক্রমে নমুনা শস্য কর্তন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ