ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ঝড়ের আঘাতে পল্টুনের তার ছিড়ে নদীতে ডুবে যাওয়া মাইক্রোবাস উদ্ধার॥চালক নিখোঁজ
  • আবুল হোসেন/মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-১১ ১৪:১৮:২৪

রাজবাড়ী জেলার দৌলতদিয়ার ৫নং ফেরী ঘাটে গতকাল ১১ই মে বেলা সাড়ে ১১টার দিকে ঝড়ের আঘাতে পল্টুনের তার ছিড়ে পদ্মা নদীতে একটি মাইক্রোবাস ডুবে যায়।

  টানা দুই ঘন্টা উদ্ধার তৎপরতা শেষে বেলা দেড়টার দিকে মাইক্রোবাসটিকে উপরে তুলতে সক্ষম হন উদ্ধারকারী দল। তবে মাইক্রোর চালককে গাড়ির মধ্যে পাওয়া যায়নি। তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস ও ডুবুরি দল উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে।

  সাদা রংয়ের নোয়া মাইক্রোবাসটি(ঢাকা-মেট্রো-চ-১৪-২৬০৮) পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে নদী পার হতে পল্টুনে অপেক্ষায় ছিল। এছাড়া মাইক্রোটিতে অন্য কোন যাত্রী ছিল কিনা তা নিশ্চিত করে কেউ বলতে পারেন নি।

  রাজবাড়ী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন জানান, নদীতে হঠাৎ প্রচন্ড ঝড়ো-বাতাস শুরু হওয়ায় সৃষ্ট ঢেউয়ের আঘাতে পল্টুনের তার ছিড়ে যায়। এ সময় মাইক্রোবাসটি প্রচন্ড ঝাঁকুনিতে নদীতে পড়ে যায়। খবর পেয়ে প্রায় ৩০ মিনিটের মধ্যে রাজবাড়ী, গোয়ালন্দ ও পাটুরিয়া হতে ফায়ার সার্ভিসের কর্মী ও ডুবুরী দল উদ্ধার তৎপরতা শুরু করে। বেলা দেড়টার দিকে আমরা মাইক্রোটিকে উপরে তুলতে সক্ষম হই। এ সময় মাইক্রোর পেছনের ডালা ভাঙা ছিল। ধারনা ছিল ভেতরে কেও থাকলেও হয়তো ভাঙা অংশ দিয়ে বের হয়ে যেতে পারে।

  প্রত্যক্ষদর্শী ঢাকা মিরপুর বাংলা কলেজের ছাত্র জাহিদ হাসান জানান, তিনি পাটুরিয়া ঘাট হতে শাপলা-শালুক ফেরী যোগে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে আসছিলেন। ঘাটের কাছাকাছি আসলে তাদের ফেরীটি ঝড়ের কবলে পড়ে। চালক দক্ষতার সাথে ফেরীটি ৫নং ঘাটে ভেড়াতে সক্ষম হন। এ সময় আমাদের চোখের সামনেই পল্টুনের তার ছিড়ে গেলে পল্টুনের উপর থাকা মাইক্রোবাসটি প্রচন্ড ঝাঁকুনিতে নিয়ন্ত্রন হারিয়ে নদীতে পড়ে যায়। ডুবে যাওয়ার আগ মুহুর্তে মাইক্রোর চালক সাহায্যের জন্য হাত নাড়লেও তাকে সাহায্য করার মতো কোন অবস্থা কারো ছিল না। মাইক্রোটিতে আর কোন যাত্রী ছিল কিনা তা আমরা নিশ্চিত হতে পারিনি।

  ঘটনাস্থলে স্থানীয় প্রশাসন, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ এবং থানা ও নৌ-পুলিশের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

  খবর পেয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুল হক খান মামুন, এসিল্যান্ড মোঃ রফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর, দৌলতদিয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ মুন্নাফ হোসেনসহ বিআইডব্লিউটিসি এবং বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান।

  মালিক ও চালকের পরিচয় ঃ এদিকে নদীতে ডুবে যাওয়া সাদা নোয়া মাইক্রোবাসের মালিক ও চালকের পরিচয় পাওয়া গেছে। চালকের নাম মারুফ হোসেন (৪০)। তার বাড়ি সিলেট হলেও তিনি ঢাকার রামপুরায় থেকে প্রাইভেটকার চালকের কাজ করেন। 

  মাইক্রোবাসের মালিকের নাম মাকসুদুর রহমান রিতু। তিনি ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা। কাজ করেন ঢাকার একটি প্রাইভেট ফার্মে। উদ্ধার হওয়া মাইক্রোবাস হতে মালিকের নাম ও মোবাইল নাম্বার উদ্ধার করে পুলিশ । 

  মাইক্রোবাসটির মালিক মাকসুদুর রহমানের সাথে কথা বলেন দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মুন্নাফ আলী শেখ।

দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মুন্নাফ আলী শেখ জানান, মাইক্রোবাসের মালিকের শ্যালক সোমবার বিদেশ থেকে ফেরেন। তাকে গ্রামের বাড়ি চুয়াডাঙ্গায় পৌছে দিতে তিনি চালক মারুফকে রাতে মাইক্রোবাসসহ পাঠান। চালক মারুফ মালিকের শ্যালককে চুয়াডাঙ্গায় পৌছে দিয়ে গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে দৌলতদিয়া ঘাট দিয়ে  ঢাকায় ফিরছিলেন। গাড়িতে অন্য কারো থাকার কথা নয়। তারপরও অন্য কোন ব্যক্তি ছিল কিনা সেটাও নিশ্চিত নন তিনি। চালক মারুফ হোসেনকে তার মোবাইল ফোনে  যোগাযোগ করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। এদিকে উদ্ধার মাইক্রোবাসেও তার লাশ পাওয়া যায়নি। ফলে তার বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

  তিনি আরো বলেন, বেলা সাড়ে ১১টায় মাইক্রোবাসটি দৌলতদিয়ার ৫নং ঘাটের পল্টুন হতে নদীতে পড়ে যায়।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ