ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
ঈদের ছুটি শেষে দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ॥ভোগান্তি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-১৬ ১৫:৩৫:৪২
ঈদের ছুটি শেষে নারীর টানে বাড়ি ফেরা মানুষ তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরা শুরু করেছেন। গতকাল ১৬ই মে সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে। যেখানে মানা হচ্ছে না তেমন স্বাস্থ্যবিধি -মাতৃকণ্ঠ।

ঈদের ছুটি শেষে নারীর টানে বাড়ি ফেরা মানুষ তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরা শুরু করেছেন। গতকাল ১৬ই মে সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে। যেখানে মানা হচ্ছে না তেমন স্বাস্থ্যবিধি।

  এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রীদের পৌঁছাতে হচ্ছে ভেঙে ভেঙে। এতে ভোগান্তির পাশাপাশি দিতে হচ্ছে বাড়তি ভাড়াও।

  পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে গতকাল ১৬ই মে সকালে দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া ফেরী ঘাটের প্রতিটি ফেরীতে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের ভিড় দেখা গেছে।

  ফেরী ঘাটে আসা কয়েকজন যাত্রী বলেন, ঈদের আগে অনেক কষ্ট করে বাড়ি যেতে হয়েছে। তাই কষ্ট এড়াতে তারা একদিন পর কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

  তবে ঈদের আগের মতই দূরপাল্লার বাস বন্ধ থাকায় ঘাট পার হওয়ার পর ঘন্টার পর ঘন্টা গাড়ির জন্য অপেক্ষা করে ভেঙে ভেঙে ঢাকায় প্রবেশ করছেন কর্মজীবি মানুষেরা। গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা(বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মোঃ ফিরোজ শেখ বলেন, ঈদ পরবর্তী যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে বর্তমানে এ নৌরুটে ১৬টি চলাচল করছে। ঈদ শেষে দক্ষিণ- পশ্চিমাঞ্চলের মানুষ রাজধানীর দিকে ছুটতে শুরু করেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকজনও বাড়ছে। পাশাপাশি ঈদের আগে অনেকেই ছুটিতে আসতে পারেনি বলে ঈদের পর ঢাকা থেকে অনেকেই পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরীগুলোতে বাড়ীতে যাচ্ছে।

রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের সাথে ভারতের হাই কমিশনার প্রণয় কুমার ভার্মা’র সাক্ষাৎ
বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলওয়েকে স্মার্ট প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে  --রেলমন্ত্রী
বঙ্গভবনে ৫৪তম স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান
সর্বশেষ সংবাদ