ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
হাইকোর্টের স্থগিতাদেশে ২১দিন পর পাংশা উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পেলেন ওদুদ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৫-২৭ ১৪:৩৯:৫৪
পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ সাময়িক বরখাস্তের বিরুদ্ধে হাইকোর্টের স্থগিতাদেশ পেয়ে ২১দিন পর গতকাল ২৭শে মে নেতাকর্মী ও সাংবাদিকদের উপস্থিতিতে পুনরায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ সাময়িক বরখাস্তের বিরুদ্ধে হাইকোর্টের স্থগিতাদেশ পেয়ে ২১দিন পর গতকাল ২৭শে মে বেলা ১১টায় নেতাকর্মী ও সাংবাদিকদের উপস্থিতিতে পুনরায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন।

  এ সময় রাজবাড়ী জেলা পরিষদের সদস্য আহম্মদ হোসেন, সাবেক পাংশা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দিবালোক কুন্ডু জীবন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নজরুল ইসলাম, সাবেক পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইদ্রিস মন্ডল, পাট্টা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউনুছ আলী বিশ্বাস ও সরিষা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর সোবাহান হোসেন উপস্থিত ছিলেন। 

  এ সময় ফরিদ হাসান ওদুদ বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ তোলা হয়েছে তার কোন সত্যতা নেই। আমি প্রথম মেয়াদে যখন উপজেলা চেয়ারম্যান ছিলাম সেই সময়(২০১৮) সালে স্বজনপ্রীতির অভিযোগ তোলা হয়। যা রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ। আমাকে সাময়িক বরখাস্ত করা হলে উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস আমার নেমপ্লেটে ভেঙ্গে ফেলে এবং আমার রুমে আমার চেয়ার ব্যবহার করছে। আমি এ জন্য ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। 

  পরে তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

  উল্লেখ্য, অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ বিভাগীয় কমিশনারের ২০১৯ সালের তদন্তে প্রমাণিত হওয়ায় রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদকে গত ৫ই মে সাময়িক ভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একই সাথে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মোঃ জালাল উদ্দিন বিশ্বাসকে উপজেলার সকল কার্যক্রম পরিচালনাসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

  সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ হাইকোর্টে রিট পিটিশন-৪৬৪১/২০২১ দায়ের করে। গত ১৯শে মে রিটের ভার্চুয়াল শুনানী শেষে বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মোঃ জাহাঙ্গীরের আদালত “উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে পিটিশনারকে ০৫/০৫/২০২১ তারিখের সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানাতে ৪সপ্তাহের রুল জারি করেন” এবং আদালত এক অন্তবর্তীকালীন আদেশে ০৫/০৫/২০২১ তারিখের সাময়িক বরখাস্তের আদেশ ৩মাসের জন্য স্থগিত করেন। 

  হাইকোর্টের নির্দেশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-২ থেকে গত ২৫শে মে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করার পত্র দেওয়ায় গতকাল ২৭শে মে ফরিদ হাসান ওদুদ পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন।  

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ