ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
গোয়ালন্দের হাট বাজারে মাস্ক ছাড়া মানুষের চলাচল॥স্বাস্থ্যবিধি উপেক্ষিত
  • হেলাল মাহমুদ
  • ২০২১-০৬-২২ ১৪:৩৯:০৯
গোয়ালন্দ উপজেলার পূর্ব উজানচর মাখন রায়ের পাড়া বাজারে মানুষ মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছে। ছবিটি গতকাল মঙ্গলবার সকালে তোলা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় আশংকাজনকভাবে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে ৪২ জনের করোনায় আক্রান্ত হয়েছে।

  করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকার ঢাকা বিভাগের ৭টি জেলায় কঠোর লকডাউন ঘোষণা করেছে। গতকাল ২২শে জুন থেকে লকডাউন চলছে। 

  লকডাউনের আগের দিন প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে মানুষকে রাস্তায় চলাচলে নিষেধ করলেও এগুলোকে বৃদ্ধাগুলি দেখিয়ে অবাধে হাটে বাজারে মহাসড়কের অবৈধ যানবাহন মাহেন্দ্র, নসিমন, করিমন, ভটভটিসহ ছোট যানবাহনে মাস্ক ছাড়া চলাচল করতে দেখা গেছে।

  গতকাল মঙ্গলবার সরেজমিন ঢাকা-খুলনা মহাসড়কের পৌর জামতলা বাজার ও গোয়ালন্দের উজানচর ইউনিয়নের পূর্ব উজানচর মাখন রায়ের পাড়া বাজারে মানুষকে মাস্ক ছাড়া চলাচল করতে  দেখা যায়। 

  এছাড়াও ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের বিভিন্ন এলাকায়   হাইওয়ে পুলিশকে ফাঁকি দিয়ে অবাধে চলছে ব্যাটারী চালিত অটো রিকসা। ব্যাটারী চালিত অটো রিকসার পাশাপাশি মহাসড়ক গুলিতে মানুষ মুখে মাস্ক ব্যবহার না করে দাপিয়ে বেড়াচ্ছে মাহেন্দ্র, নসিমন করিমন ভটভটিসহ অবৈধ যানবাহনে। কিন্তু হাইওয়ে পুলিশের কর্মকর্তাদের এগুলো নিয়ন্ত্রণ করার কোনো  তৎপর  দেখা যায়নি।

  মহাসড়কে চলাচলরত এক ব্যাটারী চালিত অটোরিকসা চালক মাহফুজ সেখ বলেন, আমরা গরীব মানুষ অনেক টাকা দেনা করে অনেক কষ্টে একটা ব্যাটারী চালিত অটোরিকসা কিনেছি, হঠাৎ শুনলাম সরকার এগুলো মহাসড়কে চলতে দিবেনা, গাড়ী চালাতে না দিলে আমরা কিভাবে বাচ্চা কাচ্চা নিয়ে চলবো বলে ক্ষোভ প্রকাশ করেন।

  রাজবাড়ী সদরের আহলাদীপুর হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) মোঃ দেলোয়ার হোসেন বলেন, আমার ২টি টিম ১টি টীম বসন্তপুর ও আরেকটি টিম গোয়ালন্দ মোড় এলাকায় কাজ করছে। আমরা মহাসড়কে চলাচলকারী যানবাহনকে আটক ও নিয়ন্ত্রণে কাজ করছি।

গুজব ছড়িয়ে যারা শান্তি-সম্প্রীতি নষ্ট করতে  চায় তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে--রেলমন্ত্রী
কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন
মিজানপুর ইউপি সর্বজনীন পেনশন সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ