ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশায় ছাত্রলীগের উদ্যোগে করোনা সংক্রমণ প্রতিরোধ কার্যক্রম উদ্বোধন
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৭-১৩ ১৫:০২:৫৬
পাংশায় গতকাল মঙ্গলবার বিকেলে ছাত্রলীগ আয়োজিত করোনা সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে অতিথিবৃন্দ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে গতকাল ১৩ই জুলাই বিকেলে স্থানীয় ডাকবাংলো চত্বরে করোনা সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। 

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম কর্মসূচি উদ্বোধন করেন। 

  তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে পাংশার ছাত্রলীগ করোনা সংক্রমণ প্রতিরোধে জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। দেশের বর্তমান অবস্থায় ঘরে বসে না থেকে তারা সামাজিক দায়িত্ববোধ থেকে মানবিক কর্মসূচি হাতে নিয়েছে। কোনো মানুষ যাতে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ না করে এবং কনো মানুষ যাতে অনাহারে না থাকে সে লক্ষ্যে আমাদের সকলের কাজ করতে হবে। 

  তিনি বলেন, করোনা মহামারীর সময় ছাত্রলীগ সময় উপযোগী কার্যক্রম হাতে নিয়েছে। এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। তিনি কর্মসূচি সফলতার জন্য পাশে থেকে সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেন।

  অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা প্রশাসক দিলশাদ বেগম এবং পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ভার্চ্যুয়ালিযুক্ত হয়ে ছাত্রলীগের কর্মসূচির সফলতা কামনা করেন এবং জনসাধারণের স্বাস্থ্যবিধি মেনে চলাচলের গুরুত্বারোপ করেন তারা।

  পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা ও পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ প্রমুখ বক্তব্য রাখেন। 

  পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা বিগত সময়ে করোনা সংকট মোকাবেলায় এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ও জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুলের মানবিক কর্মসূচির বিবরণ তুলে ধরেন। তারই ধারাবাহিকতায় এবার ছাত্রলীগ মানবিক কর্মসূচির আয়োজন করেছে বলে উল্লেখ করেন তিনি। 

  ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা বলেন, এবারে তিনিসহ একটি মেডিকেল টিম এ কর্মসূচিতে কাজ করবেন। পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ সফল ভাবে কর্মসূচি বাস্তবায়নে যুবলীগের পক্ষ থেকে ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। স্বাগত বক্তব্য দেন পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার রেজা।

  পাংশা ডাকবাংলো চত্বরে মঙ্গলবার বিকেলে “হ্যালো পাংশা উপজেলা ছাত্রলীগ বলছি” শ্লোগানকে সামনে রেখে করোনা মোকাবেলায় দিনরাত ২৪ ঘন্টা জনগণের পাশে থাকার অঙ্গীকার নিয়ে হটলাইনের মাধ্যমে টেলি মেডিসিন সেবা, সার্বক্ষণিক মেডিকেল টিম, জরুরী ঔষধ সরবরাহ, জরুরী অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, জরুরী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপির দিক-নির্দেশনায় এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুলের সার্বিক সহযোগিতায় পাংশা উপজেলা ছাত্রলীগ এ কর্মসূচি হাতে নিয়েছে।

  অনুষ্ঠানে পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাসানাত আল মতিন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাংশা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুল খালেক, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওসমান গনী, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার কাউন্সিলর অতুর সরদার, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দীপক কুমার কুন্ডু, পাংশা উপজেলা আওয়ামী লীগের ধর্মীয় সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুস, আওয়ামী লীগ নেতা সুব্রত কুমার দাস সাগর, কশবামাজাইল ইউপির চেয়ারম্যান কামরুজ্জামান খান, বাবুপাড়া ইউপির চেয়ারম্যান ইমান আলী সরদার, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, পৌরসভার কাউন্সিলর চাঁদ আলী সরদার ও বাদশা মন্ডল, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার তাজবীর হাসান সিসিল, জনপ্রতিনিধি, সাংবাদিক, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি হটলাইনে যোগাযোগকারী ৬০ টি দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ২টি এ্যাম্বুলেন্স, ৫০টি অক্সিজেন সিলিন্ডার, ৫ জন চিকিৎসক এবং শতাধিক স্বেচ্ছাসেবক টিম নিয়ে ছাত্রলীগের মানবিক কর্মসূচির যাত্রা শুরু হয়েছে।  

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ