ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
পাংশার সরিষায় আধিপত্য বিস্তারে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধাসহ ১০জন আহত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৭-২৯ ১৫:০১:৪৪
পাংশা উপজেলার বহলাডাঙ্গা বাজারে গত বুধবার বিকেলে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামসহ কয়েকজন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউপির বহলাডাঙ্গা বাজারে গত ২৮শে জুলাই বিকেলে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (৬৫)সহ উভয় গ্রুপের অন্তত ১০/১২ জন কমবেশি আহত হয়েছে।

  আহত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সরিষা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সহ-সভাপতি বলে জানা গেছে।

  জানা যায়, গত বুধবার বিকেলে আক্তার, শাহীন, সাচ্চু, শালমান শাহ ও মদা নামের কয়েকজন বাজারে উস্কানীমূলক কথাবার্তা বলায় উত্তেজনা শুরু হয়। এরপর বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের উপর হামলা হলে সরিষা ইউপির বর্তমান চেয়ারম্যান ও সরিষা ইউপি আওয়ামী লীগের সভাপতি আজমল আল বাহার বিশ্বাস এবং সরিষা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সরিষা ইউপির সাবেক চেয়ারম্যান ও সরিষা বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ মোঃ আব্দুস সোবাহানের সমর্থিত লোকজনের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। 

  এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামসহ উভয় গ্রুপের অন্তত ১০/১২ জন কমবেশি আহত হয়। আহত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাম হাত ভেঙ্গে যাওয়াসহ শরীরের বিভিন্ন স্থানে কাটাফাটা ও ফোলা জখম হয়েছে। আহত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সরিষা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুস সোবাহানের নিকটাত্মীয়। 

  আব্দুস সোবাহান সমর্থিত অপর আহতদের রহমত(২২), রনি শেখ(১৮), বিজয় শেখ(১৪) কিনু প্রামানিক(৩০) ও কাদের মল্লিক (৬৫)কে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়। 

  এছাড়া বর্তমান ইউপি চেয়ারম্যান আজমল আল বাহার সমর্থিত আহত ৬জনের মধ্যে ১জনকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়। অপর ৫জন পাংশা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। আহতরা সবাই বহলাডাঙ্গা গ্রামের বাসিন্দা।

  এদিকে গত বুধবার বিকেলে গোলযোগের খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে পাংশা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা ও পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ মাসুদুর রহমানসহ সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে যায়। 

  পুলিশী তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। বর্তমানে ওই এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে বলে জানান পাংশা মডেল থানার ওসি মোহাম্মদ মাসুদুর রহমান। ঘটনার বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করেন তিনি।

পাংশা উপজেলা চেয়ারম্যান প্রার্থী খন্দকার সাইফুল বুড়োর বিশাল নির্বাচনী কর্মী সভা
কালুখালী উপজেলায় মৎস্য দপ্তরের সচেতনামূলক সভা
গোয়ালন্দে নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ