ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বাংলাদেশের মাটিতে আমরা কখনো উগ্রবাদ মৌলবাদ ও জঙ্গীবাদের স্থান হতে দিবো না---কাজী ইরাদত আলী
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-১৭ ১৪:৫৬:০৩
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী গতকাল ১৭ই আগস্ট বিকালে দলীয় কার্যালয়ে সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেছেন, বাংলাদেশের মাটিতে আমরা কখনো উগ্রবাদ-মৌলবাদ ও জঙ্গীবাদের স্থান দিবো না। মৌলবাদীরা একটি দেশের কখনো উন্নতি করতে পারে না। মানুষের শান্তি এনে দিতে পারে না। তারা মানুষের মুক্তি আনতে পারে না। তারা শুধু পারে দেশকে ধ্বংস করতে। 

  গতকাল ১৭ই আগস্ট বিকালে রাজবাড়ী জেলা আওয়ীমী লীগের উদ্যোগে সংগঠনের কার্যালয়ে সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

  তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও তার সপরিবারকে হত্যার মধ্যে দিয়ে তারা চেয়েছিলেন এই দেশে নেতৃত্বে শূন্য করতে। এ সময় স্বাধীনতার পক্ষে নেতৃত্বে যারা তাদেরকেও হত্যা করছে মৌলবাদীরা। পরবর্তীতে ২০০১ সালে যখন বিএনপি জামাত সরকার ক্ষমতায় আসে। তখন তারা সৃষ্টি করেন উগ্র-জঙ্গীবাদ। এই জঙ্গীবাদের মাধ্যমে তারা ২০০৫ সালের ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা ঘটায়। শুধু সেই সিরিজি বোমা হামলাই নয়। এমন অনেক হামলাই তারা এদেশে করেছে। তাদের মূল উদ্দেশ্য হচ্ছে স্বাধীনতার পক্ষের শক্তিকে সরিয়ে পাকিস্তানী প্রেসক্রিপশন অনুযারী দেশ চালানো। এছাড়াও তাদের শ্লোগান ছিলো, বাংলা হবে আফগান, আমরা হবো তালেবান। সেই চিন্তা কিন্তু বর্তমানে আমাদের দেশের কিছু যুবকের মাথায় ঢুকে যাবে। যেহেতু আফগান তালেবান দখল করেছে। এই দিকে আমাদের সর্তক থাকতে হবে। উগ্রবাদ সৃষ্টির পর থেকে আমাদের  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মৌলবাদ-জঙ্গীবাদের ঘাটিকে ধ্বংস করেছে। যারা জড়িত ছিলো তাদেরকে বিচারের আওতায় নিয়ে এসেছে। আমাদের সকলের সজাগ থাকতে হবে যাতে এদেশে যেন কোন ভাবেই জঙ্গিবাদের বিস্তার না হয়। 

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গণেশ নায়ারন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ সফিকুল আজম মামুন ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাডঃ সফিকুল হোসেন।

  এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের বিপুর সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ