ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২১-০৮-১৭ ১৭:১৪:০৩
পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গত ১৫ই আগস্ট স্থানীয় সময় রাত ৯টায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে গত ১৫ই আগস্ট স্থানীয় সময় রাত ৯টায় ইনেজ ব্যানকুয়েট হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
  আলোচনা সভার শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত এবং আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর সকল শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে ১মিনিট নীরবতা পালন করা হয়। দোয়া পরিচালনা করেন ফিলাডেলফিয়া বায়তুল মোকাররম মসজিদের ইমাম।
  পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মিয়া’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবু সাইদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
  সভায় প্রধান বক্তা হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, বিশেষ অতিথি হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী ও সদস্য শাহানারা রহমান, সম্মানিত অতিথি হিসেবে লক্ষীপুর রায়পুরের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন উর রশীদ, বীর মুক্তিযোদ্ধা ডঃ জিয়াউদ্দিন আহমেদ সাদেক, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম ফজলুল হক, একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও রবীন্দ্র সঙ্গীত শিল্পী কাদেরী কিবরিয়া, ডাঃ ফাতেমা আহমেদ, বিশেষ অতিথি হিসেবে ট্রাই কাউন্ট্রি আওয়ামী লীগের সভাপতি প্রফেসর খায়ের মোহাম্মদ মিয়া, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান, লোকমান হোসেন, ইকবাল হোসেন, ইদ্রিস আলী ভূঁইয়া, নাহিদ রেজা জনি শিকদার, ট্রাই কাউন্ট্রি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোজাম্মেল হোক তুজা, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান শামীম, সেলিম রেজা, মাজেদ রাজ্জাক বাবু, নিউজার্সি মেট্রো আওয়ামী লীগের সহ-সভাপতি রমজান আলী, যুবলীগ নেতা মুন্না, শামীম ও সাজিয়া ইসলাম বক্তব্য রাখেন। সভা শেষে তবারক বিতরণ করা হয়।
 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ