ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীর জাফরপুর হাফিজিয়া মাদ্রাসায় পবিত্র আশুরা পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-২০ ১৪:৫২:৩৫

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালিকাপুর ইউপির ঐতিহ্যবাহী জাফরপুর এতিমখানা ও হাফিজিয়া মাদরাসায় গতকাল ২০শে আগস্ট পবিত্র আশুরা পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
  কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো চৌধুরী বক্তব্য রাখেন। 
  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুইজোর ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সাইদ আহমেদ ও রায়নগর আলীম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ লুৎফর রহমান দিবসের তাৎপর্য তুলে ধরে ধর্মীয় আলোচনা করেন। 
  বক্তারা বলেন, হিজরী ৬১ সনের ১০ মহররম মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) এর দৌহিত্র ইমাম হোসেইন (রাঃ) এবং তার পরিবার ও অনুসারীরা সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন। ইসলাম ধর্মের মহান আদর্শকে সমুন্নত রাখতে তাদের আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে আছে। কারবালার শোকাবহ ঘটনা অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার এবং সত্য ও সুন্দরের পথচলার প্রেরণা জোগায়। এ দিনে রোজা রাখা ও দোয়া মাহফিল করার মধ্য দিয়ে মহান আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রার্থনা করার গুরুত্বারোপ করা হয়।
  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাফরপুর এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা এবং হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া কামিল মডেল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রসুলপুরের খলিফা আলহাজ্ব মাওলানা আহমদ আলী। 
  অনুষ্ঠানে কালুখালী কলেজের সহকারী অধ্যাপক বজলুর রশিদ, ডাঃ মনজু, পরানপুর ডিএস দাখিল মাদরাসার সুপার গোলাম মোস্তফা চৌধুরী, চুন্নু বিশ্বাস, ব্যাংক কর্মকর্তা আব্দুস সামাদ, ইউপি মেম্বার আব্দুল জব্বার জুলু ও আনোয়ার হোসেন, ডাঃ আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মীর আশরাফ আলী, পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামসুল হক, আশরাফ সিদ্দিকী বাচ্চু, মনিরুল হক মিলন, রাশেদুল ইসলাম, ইব্রাহীম হোসেন, সাইফুল ইসলাম মানিক ও আমিরুল ইসলামসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
  প্রধান অতিথি কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী বলেন, রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের অত্র মাদরাসার প্রতি নজর আছে। ইতোমধ্যে অত্র মাদরাসার উন্নয়নে তিনি অনুদান দিয়েছেন। বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এবং কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাবের সাথে পরামর্শ করে মাদরাসার অবকাঠামো উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন তিনি। অনুষ্ঠানে মাদরাসার পক্ষ থেকে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাব এবং রসুলপুরের খলিফা আলহাজ্ব মাওলানা  আহমদ আলীকে শুভেচ্ছা উপহার প্রদান করেন আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মাদরাসার মোহতামিম হাফেজ ক্বারী মাওলানা ইব্রাহিম খলিলুল্লাহ।
  আলোচনা অনুষ্ঠান শেষে জাফরপুর এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার তিনতলা ফাউন্ডেশনের নতুন ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ