ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীর আলীপুর ইউনিয়নে ফ্রি এ্যাম্বুলেন্স সেবা’র উদ্বোধন
  • শিহাবুর রহমান
  • ২০২১-০৮-২৯ ১৪:২৮:২২

ইউনিয়নবাসীর জন্য ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস সেবা চালু করেছে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউপি চেয়ারম্যান মোঃ শওকত হাসান। 
  মুজিব শতবর্ষে আমার গ্রাম আমার শহর বাস্তবায়নের অঙ্গীকার নিয়ে ও শহরের ন্যায় নাগরিক সুবিধা বৃদ্ধির জন্য এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে ৮লক্ষ টাকা মূল্যে ক্রয়কৃত এ্যাম্বুলেন্স দিয়ে এ কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন তিনি। এই প্রথম রাজবাড়ী জেলার মধ্যে আলীপুর ইউনিয়ন পরিষদে এ্যাম্বুলেন্স সেবা চালু হলো।
  গতকাল ২৯শে আগস্ট দুপুরে প্রধান অতিথি হিসেবে এ্যাম্বুলেন্সটির উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের এমপি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী।
  এ সময় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইমদাদুল হক বিশ^াস, উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান, জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান মিন্টুসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ‘গ্রাম হবে শহর’ ভিশনকে বাস্তবায়ন করতে কাজ করে চলেছেন। এরই অংশ হিসেবে আলীপুর ইউনিয়নাধীন আঞ্চলিক মহাসড়কে দৃষ্টিনন্দন রোড লাইটিং করেছেন। যার সুফল স্থানীয় বাসিন্দা, পথচারীসহ মহাসড়ক দিয়ে চলাচলকারী গাড়ীগুলো ভোগ করছে। দৃষ্টিনন্দন রোড লাইটিংয়ের পাশাপাশি আলীপুর ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় হাট-বাজার, রাস্তার মোড় ও অন্ধকার স্থানে প্রায় ৩০০টির মতো সোলার লাইট স্থাপন করা করা হয়েছে। এর ফলে রাতের বেলায় আলীপুর ইউনিয়নের বিভিন্ন অজো পাড়া-গাঁয়ের বিভিন্ন স্থানে আলো ঝলমল করে। 
  এছাড়া আলীপুর ইউনিয়ন পরিষদের সামনে আঞ্চলিক মহাসড়কের পাশে নির্মাণ করেছেন দৃষ্টিনন্দন পানির ফোয়ারা ও মিনি পার্ক। এর নির্মাণ শৈলী অত্যন্ত চমৎকার। যার ডিজাইন, পরিকল্পনা সবই করেছেন শওকত হাসান নিজেইে। ইতোমধ্যেই মিনিপার্কটি এ অঞ্চলের মধ্যে অন্যতম একটি পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠেছে। মহাসড়কের পাশে দু’টি স্কুলের শিক্ষার্থীদের চলাচল নির্বিঘ্ন করতে নির্মাণ করা হয়েছে ফুট ওভার ব্রিজ। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন পদকে ভূষিত হয়েছেন এই ইউপি চেয়ারম্যান। এছাড়াও নানা উন্নয়ন ও সামাজিকমুখী কর্মকান্ড করে সর্বমহলে প্রশংসিত হয়েছেন তিনি।
  তার নানা উন্নয়নমুখী কর্মকান্ডে রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নিবাচিত হয়ে মোঃ শওকত হাসান সরকারীভাবে মালয়েশিয়া ও ফিলিপাইন সফর করেছেন।

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ