ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে চলছে টাউন মক্তবে শিক্ষা কার্যক্রম শুরু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-১২ ১৪:২৯:৪৩

করোনা ভাইরাস মহামারির কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।
  গতকাল ১২ই সেপ্টেম্বর সকালে সারা দেশের ন্যায় টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়টি খুললে সেখানে পরিদর্শনে যান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূর্বণা রাণী সাহা, সদর উপজেলার চেয়ারম্যান এড.ইমদাদুল হক বিশ্বাস, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমিন করিমী, উপজেলা প্রাথমিক শিক্ষা সহকারী কর্মকর্তা মোশারফ হোসেন। এ সময় টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্সসহ স্কুলের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে তারা স্কুলে যেভাবে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে সেটা দেখে তারা প্রশংসা করেন।
  টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী আজিম, ছোঁয়া, অহিদুজ্জামান, লাবনীসহ অনেকের সাথে তারা জানান, অনেকদিন স্কুল বন্ধ থাকায় লেখা পড়া একবারেই হয়নি, বাড়িতে লেখা পড়া করতে ভালও লাগতো না। এখন স্কুল খুলেছে আমাদের খুবই ভাল লাগছে। আর তাছাড়া স্কুলের স্যাররা আমাদের মাস্ক দিয়েছে, হাত ধোঁয়ার কর্ণার খুলেছে এবং আমাদের ক্লাসে একটি টেবিলে আমরা একজন করে বসে লেখা পড়া করছি।
  সাঈদ মোল্লা, রুহুল আমিন, রোকসানা পারভিনসহ অন্যান্য অভিভাবকরা জানান, স্কুল খোলা না থাকায় হোম ওয়ার্ক নেই বলে ছেলে মেয়েরা বাড়িতে লেখা পড়া করতেই চায় না। স্কুল বন্ধ থাকায় ওদেরকে নিয়ে আমরা খুবই দুশ্চিন্তায় ছিলাম । এখন স্কুল খুলেছে ওরাও লেখা পড়ায় মনোযোগী হবে। আমরাও ওদের লেখা পড়া নিয়ে তৎপর হবো।
  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স বলেন, দীর্ঘদিন শিক্ষার্থীদের পাঠদান বন্ধ থাকায় চরম ক্ষতি হয়েছে। শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং করোনায় ক্ষতিগ্রস্ত ও ঝড়ে পড়া শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহন করা হবে। কাউকে যেন আর্থিক সংকটের কারণে শিক্ষা কার্যক্রম থেকে সরে দাঁড়াতে না হয় সেদিকে নজর দেওয়া হবে। শিক্ষার্থীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে পড়ালেখা করতে পারে সে বিষয়ে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
  প্রধান শিক্ষক জুন কক্স আরো বলেন, সরকারী যে নির্দেশনা আছে স্বাস্থ্যবিধি মেনে স্কুল পরিচালনা করার। আমরা সেটা পুরোটাই পালন করবো। যাতে ছাত্রছাত্রীরা করোনা ভাইরাসে আক্রান্ত না হয়। 
  তিনি আরো বলেন, পঞ্চম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের প্রতিদিনই স্কুল হবে। অন্যান্য শ্রেণীর ছাত্রছাত্রীদের সপ্তাহে ১দিন স্কুল হবে। আর একটি বেঞ্চে ১জন করে ছাত্র-ছাত্রী বসার ব্যবস্থা করা হয়েছে। যাতে করোনা ভাইরাসের সংক্রমণ না হয়।
  উল্লেখ্য, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২টি ক্যাম্পাসে শিশু শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত মোট ২ হাজার ২৬৭ জন শিক্ষার্থী অধ্যায়নরত আছে। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ